প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জ শহরে রাস্তার ওপর ড্রেজিং পাইপ, ঘটছে দুর্ঘটনা

admin
প্রকাশিত অক্টোবর ২৯, ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ণ
সুনামগঞ্জ শহরে রাস্তার ওপর ড্রেজিং পাইপ, ঘটছে দুর্ঘটনা

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ পৌর শহরের দুটি সড়কে ওপর ড্রেজিং মেশিনের পাইপ স্থাপন করা হয়েছে। এসব স্থানে যানবাহনের গতি নিয়ন্ত্রণ না করতে পেরে প্রায়শই ঘটছে ছোট বড় অংসখ্য দুর্ঘটনা। দিনের পর দিন এভাবে চলতে থাকলেও বিষয়টি আমলে নিচ্ছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সড়কে ওপর ড্রেজিং মেশিনের পাইপ স্থাপন করার ফলে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করছেন চালক ও যাত্রী সাধারণ। রবিবার রাতে রাস্তার উপরে থাকা ড্রেজিং পাইপে ধাক্কা খেয়ে মোটর সাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গুরুতর আহত হন শহরের মুক্তার পাড়া এলাকার বাসিন্দা বিজয় বনিক জয় । সে এখন সিলেট এমএজি ওসমানী মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এভাবে প্রায়শই ঘটছে দুর্ঘটনা।

সোমবার (২৮ অক্টোবর) বিকালে সরেজমিনে ঘুরে দেখা যায় শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের সামনে ডিএস রোডের উপর এবং সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয় ও এইচ এমপি উচ্চ বিদ্যালয়ের সামনে মমিনুল মউজ উদ্দীন রোডের উপর দিয়ে ড্রেজিং পাইপ প্রবাহিত হয়েছে মরাটিলা এলাকায়। পাইপ স্থাপন এবং তার ওপর মাটি ফেলায় উঁচু হয়ে গিয়েছে রাস্তার অংশ।

ফলে এই দুটি স্থান স্পিডব্রেকারের মতো স্থানে পরিণত হয়েছে। গতি নিয়ন্ত্রণ না করতে পারলে এই দুই স্থানে ধাক্কা পড়ে রাস্তায় চলাচলরত যানবাহন। এদিক সেদিক হলেই ঘটে দুর্ঘটনা। তাই রাস্তায় যাত্রীদের নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে ড্রেজিং পাইপ সড়ানোর দাবি জানিয়েছেন সাধারণ যাত্রী ও চালকদের।

এ ব্যাপারে পৌর মেয়র নাদের বখত বলেন, ড্রেজিং কর্তৃপক্ষ জেলা প্রশাসকের কাছ থেকে অনুমতি নিয়ে রাস্তার উপরে পাইপ বসিয়েছে। তারা রয়েলেটি দিয়ে সরকারি স্থাপনা ভরাট করেন তাই আমাদের করার কিছু থাকে না।

সংবাদটি শেয়ার করুন।