প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিসিক নির্বাচন: স্বামী মেয়র, স্ত্রী কাউন্সিলর প্রার্থী

admin
প্রকাশিত
সিসিক নির্বাচন: স্বামী মেয়র, স্ত্রী কাউন্সিলর প্রার্থী

স্টাফ রিপোর্টার:
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটযুদ্ধে একসঙ্গে নেমেছেন এক দম্পতি। এর মধ্যে স্বামী সাবেক ছাত্রলীগ নেতা ও সিলেট সরকারি কলেজের সাবেক ভিপি আব্দুল হানিফ কুটু মেয়র পদে ও তার স্ত্রী নাজনীন আক্তার কণা কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল করেছেন।

গতকাল মঙ্গলবার তারা দুজন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেন। তাদের মনোনয়ন জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন সিসিক নির্বাচনে রিটার্নিং অফিসার কার্যালয়ের গণমাধ্যম কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন।

সিসিক নির্বাচনে মেয়র পদে স্থানীয় ১০ জন নেতা আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তাদের ডিঙিয়ে নৌকার মাঝি হয়েছেন যুক্তরাজ্য প্রবাসী আনোয়ারুজ্জামান চৌধুরী। এতে ক্ষুব্ধ হয়ে আব্দুল হানিফ কুটু নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বলে জানিয়েছেন। তবে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন না।

এদিকে তার স্ত্রী সিটি করপোরেশনের সংরক্ষিত ৭নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর নাজনীন আক্তার কণা এবারো একই পদে প্রার্থী হয়েছেন। ১৯-২১ সাধারণ ওয়ার্ড নিয়ে গঠিত এই ওয়ার্ডটিতে ২০০৮ সালের নির্বাচনেও কণা বিজয়ী হয়েছিলেন।

মেয়র পদে ১১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত ১৪টি কাউন্সিলর পদে ৮৯ জন ও ৪২টি সাধারণ কাউন্সিলর পদে ২৮৭ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন।