প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে রাতের আঁধারে স্মৃতিসৌধের ফুল চুরি

admin
প্রকাশিত
সিলেটে রাতের আঁধারে স্মৃতিসৌধের ফুল চুরি

স্টাফ রিপোর্টার:
গতকাল শনিবার ছিল শহীদ বৃদ্ধিজীবী দিবস। সারাদেশের ন্যায় সিলেটেও শ্রদ্ধার সাথে পালিত হয়েছে দিবসটি। শনিবার সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত বৃদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবী শতাধিক সংগঠন।

কিন্তু রাতের আঁধারে শ্রদ্ধা নিবেদনে ব্যবহার করা এসব ফুল চুরির ঘটনা ঘটেছে। শনিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে শহীদ মিনারের দায়িত্ব আফতাব মিয়ার সহযোগিতায়ই কয়েকটি ভ্যান গাড়িতে করে ফুলগুলো চুরি করা হয়েছে। আর চুরি করে সেগুলো নিয়ে আসা হয়েছে নগরীর জেলরোড এলাকার মাধুরী পুষ্পকেন্দ্রে।

জানা গেছে, রাত পৌণে ১২টার দিকে ফুলগুলো জেলরোড পয়েন্টে এনে সেগুলো থেকে নাম লেখা কাগজ খুলা হচ্ছিল। কাগজগুলো ফেলা হচ্ছিল পাশের ডাস্টবিনে। এসময় বিষয়টি কয়েকজন পথচারীর চোখে পড়লে তারা ঐ কাজে থাকা লোকদের সাথে কথা বলেন। কিন্তু তারা কোন সদুত্তর দিতে না পারলে পথচারীরা বিষয়টি পুলিশকে অবগত করেন। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে আসে।

এ ব্যপারে মাধুরী পুষ্পকেন্দ্রে কর্মরত এক ব্যক্তি জানান, তারা প্রতিবারই বৃদ্ধিজীবী দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে শহীদ মিনারে থাকা ফুলগুলো সংগ্রহ করেন। তারা ফুলে ব্যবহার করা কর্কশিটের বোর্ডগুলো সংরক্ষন করে পরবর্তীতে কাজে লাগান। আর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মী ও শহীদ মিনারে কর্মরত লোক তাদেরকে ফুলগুলো আনতে সহযোগিতা করে। আজও তাদেরকে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা ফোন করে ভ্যান পাঠানোর জন্য বলেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসা সিলেট কোতোয়ালী থাকার এএসআই তরুণী কান্ত জানান, বিষয়টি তারা থানার ওসি এবং উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। তারা যেভাবে বলবেন তারা সেভাবেই কাজ করবেন।

তবে এ ব্যপারে সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা মো. হানিফুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন।