প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে মহাসড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে পুলিশের অভিযান

admin
প্রকাশিত
সিলেটে মহাসড়কে অবৈধ যানবাহনের বিরুদ্ধে পুলিশের অভিযান

মহাসড়কে অবৈধভাবে ত্রি-হুইলার, মোটরসাইকেল এবং অন্যান্য যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে সিলেট মহানগর পুলিশ। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সিলেচ-ঢাকা মহনড়কের দক্ষিণ সুরমার তেলিবাজার অতীরবাড়ি এলায় এ অভিযান চালানো হয়।

অভিযানে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ট্রাফিক) নিকুলিন চাকমা, সহকারী কমিশনার মো. আশিদুর রহমান ট্রাফিক বিভাগের সার্জেন্ট মো. আব্দুল মুকিত, স্বপন তালুকদার, প্রকাশ দেবনাথ, মামুনুর রশীদ ভূইয়া, জয়ন্ত চন্দ্র দাস, শামীম আহমেদ, হৈমন্তী সরকারসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

কর্মসূচী চলাকালীন মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণকে দৌঁড়ে অথবা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তা পার না হওয়া, ফুটপাত ব্যবহার করা অন্যথায় রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়িতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল না চালানো, বেপরোয়া গতিতে মোটরসাইকেল না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সার ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা, উল্টোপথে গাড়ি না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী এবং পথচারীদের মধ্যে ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। উক্ত কর্মসুচী চলাকালে ৫৬ টি বিভিন্ন প্রকার যানবাহনের বিরুদ্ধে মোটরযান আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয় এবং ১৭ টি বিভিন্ন প্রকার যানবাহন ডাম্পিং এর মাধ্যমে পুলিশ লাইন্সে প্রেরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন।