প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে পেঁয়াজের বাজারে আগুন জ্বলছেই

admin
প্রকাশিত
সিলেটে পেঁয়াজের বাজারে আগুন জ্বলছেই

স্টাফ রিপোর্টার:

মাসখানেক ধরে সারাদেশেই পেঁয়াজের বাজার অস্থিতিশীল। সেই সাথে পরিবহণ ধর্মঘট ও অন্যান্য কারণে সিলেটের বাজারে উত্তাপ ছড়িয়েই চলেছে পেঁয়াজ। এতে দাম কয়েকগুণ বৃদ্ধির পাশাপাশি কমেছে ক্রেতার সংখ্যাও।

মঙ্গলবার দুপুরে সিলেটের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সবচেয়ে বড় পাইকারি বাজার কালিঘাট ঘুরে দেখা গেছে পেঁয়াজের ক্রেতা খুবই কম। আর দাম প্রতিনিয়তই বাড়ছে।

কালিঘাটে আজ ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৭৫-১৮০ টাকায়, বার্মার পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৮০-১৮৫ টাকায়, মিশরী পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৬০-১৬৫ টাকায়, পাকিস্তানি পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৮০-১৮৫ টাকায় এবং চায়না পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৪০ টাকায়।

ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, গত সপ্তাহের শেষ পর্যন্ত সিলেটের বাজার ভারতীয় অবৈধ পেঁয়াজে সয়লাব ছিল। ফলে দামও প্রচুর কমেছিল। কিন্তু শনিবার থেকে পরিবহণ ধর্মঘট ও নানা কারণে ভারতীয় অবৈধ পেঁয়াজ বাজারে ঢুকা কমে গেছে। কিছু কিছু ঢুকলেও সেগুলো পর্যাপ্ত নয়। আর এজন্য পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে চড়া দামে। আর খুচরা বাজারে কেজিপ্রতি আরো ৫-১০ টাকা বেশীদামে বিক্রি করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন।