প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

শীতে কাপছে সিলেট

admin
প্রকাশিত
শীতে কাপছে সিলেট

স্টাফ রিপোর্টার:
শীত ও বৃষ্টির অঞ্চল সিলেট। বর্ষায় যেমন বৃষ্টিপাত হয় বেশি, তেমনই শীত মৌসুমেও তাপমাত্রা থাকে কম।এতদিন শীতের প্রভাব তেমন একটা ছিল না বললেই চলে। তবে, গত দু’দিন ধরে কিছুটা শীত অনুভূত হচ্ছে সিলেটে।তবে আজ শনিবার কিছুটা বেশি শীত অনুভূত হচ্ছে ।

আবহাওয়া অধিদপ্তর সিলেটের তথ্যমতে, এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বুধবার (১৮ ডিসেম্বর) ১৪ দশমিক ৮ সেলসিয়াস। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রয়েছে ১৫ দশমিক ৮ সেলসিয়াসে। শুক্রবার (২০ ডিসেম্বর) দিনগত রাতে তাপমাত্রা নামে ১৩ ডিগ্রিতে ।

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বুধবার ১৪ দশমিক ৮ ডিগ্রি। শুক্রবার আরও কমে ১৩ ডিগ্রিতে আসে। ফলে শনিবার আরও বেশি ঠাণ্ডা অনুভূত হচ্ছে।

‘এ মাসের ২৫ থেকে ২৬ তারিখের দিকে সিলেটে ১ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরই মধ্যে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছে। সাধারণত শীতে সামান্য বৃষ্টি হয়।’

আবহাওয়াবিদগণ গণমাধ্যমকে বলেন যে , সিলেটে তাপমাত্রার সর্বনিম্ন রেকর্ড ছিল ২০১৩ সালে ৪ দশমিক ২ সেলসিয়াস এবং ওই বছর শ্রীমঙ্গলে তাপমাত্রা ২ দশমিক ৪ ডিগ্রিতে নেমে আসে। ঢাকায় তাপমাত্রা কমলেও সিলেটে এখনো সেভাবে কমেনি। অবশ্য এবার সিলেটে সেভাবে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

সংবাদটি শেয়ার করুন।