প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

শফিক চৌধুরীকে নিয়ে ওবায়দুল কাদেরের ‘বিশেষ নির্দেশনা’

admin
প্রকাশিত
শফিক চৌধুরীকে নিয়ে ওবায়দুল কাদেরের ‘বিশেষ নির্দেশনা’

স্টাফ রিপোর্টার:

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি পদে শক্তিশালী প্রার্থী ছিলেন শফিকুর রহমান চৌধুরী। শেষপর্যন্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন আগের কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান। তবে শফিকুর রহমান চৌধুরীর জন্য ‘আশার বাণী’ শুনিয়ে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শফিক সম্পর্কে জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানকে ‘বিশেষ নির্দেশনা’ দিয়ে গেছেন কাদের।

শফিকুর রহমান চৌধুরী সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। ২০১১ সাল থেকে তিনি এ দায়িত্ব পালন করছিলেন।

গেল বৃহস্পতিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে পদ হারান শফিক। ওইদিন সিলেট থেকে ঢাকায় যাওয়ার পথে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এডভোকেট নাসির উদ্দিন খানকে কাছে ডেকে নেন ওবায়দুল কাদের।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, শফিকুর রহমান চৌধুরীকে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র সহসভাপতি করতে নাসির উদ্দিন খানকে নির্দেশনা দিয়েছেন ওবায়দুল কাদের। একইসাথে শফিক চৌধুরীকে যাতে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য করা হয়, সে ব্যাপারে একটি প্রস্তাব কেন্দ্রে পাঠানোর নির্দেশনাও নাসিরকে দিয়েছেন কাদের। এছাড়া সিনিয়র নেতাদের সাথে সমন্বয় করে জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্দেশনা দিয়েছেন।

বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

তিনি সিলেটভিউকে বলেন, ‘কেন্দ্র থেকে যদি এ বিষয়ে নতুন কোনো নির্দেশনা না আসে, তবে ওবায়দুল কাদেরর নির্দেশনাই ঠিক থাকবে।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সিলেটভিউকে বলেন, ‘দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিলেটের নবনির্বাচিত নেতাদের কিছু নিদের্শনা দিয়ে গেছেন। পূর্ণাঙ্গ কমিটি গঠনের সময় যাতে সিনিয়র নেতাদের পরামর্শ নেওয়া হয়, সে বিষয়ে লক্ষ্য রাখতে বলেছেন তিনি।’

এদিকে, পদপদবী নিয়ে ভাবছেন না বলে মন্তব্য করেছেন জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

তিনি সিলেটভিউকে বলেন, ‘আমি পদপদবীর জন্য রাজনীতি করি না। আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে গণমানুষের জন্য। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জননেত্রী শেখ হাসিনার নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে দলের জন্য কাজ করে যেতে চাই। নেত্রী যদি আমাকে কোনো দায়িত্ব দেন, আমি তা নিষ্ঠার সাথে পালন করবো।’-সিলেটভিউ২৪ডটকম

সংবাদটি শেয়ার করুন।