প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রিয়ালে কত টাকা বেতন পাবেন এমবাপে?

admin
প্রকাশিত
রিয়ালে কত টাকা বেতন পাবেন এমবাপে?

স্পোর্টস ডেস্ক:
কিলিয়ান এমবাপের পিএসজি থেকে রিয়াল মাদ্রিদে আসার গল্পে এতটাই নাটকীয়তা হয়েছে যে, চাইলে তা দিয়ে একটা থ্রিলার সিনেমার স্কিপট লেখা যাবে। আলোচিত এই ট্রান্সফারে অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে নতুন ক্লাবে কত টাকা পাবেন এমবাপে?

গত শনিবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ১৫তম শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এরপরই তারা এমবাপের সঙ্গে চুক্তির ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। আগামী ১ জুলাই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপের। এরপর ফ্রি ট্রান্সফারে রিয়ালে যোগ দেবেন এই ফরাসি ফরোয়ার্ড।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ জানিয়েছে, রিয়ালে বছরে দেড় কোটি থেকে ২ কোটি ইউরোর মধ্যে বেতন পাবেন এমবাপে। স্পেনের সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে, এমবাপে রিয়ালে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন। তাদের মতে, বছরে দেড় কোটি ইউরো পাবে এমবাপে। এর সঙ্গে চুক্তিতে বার্ষিক বেতন বৃদ্ধির শর্তও আছে বলে জানিয়েছে গার্ডিয়ান।

বিবিসিও জানিয়েছে, এমবাপে রিয়ালে দেড় কোটি ইউরো বেতন পাবেন আর সাইনিং বোনাস হিসেবে পাবেন ১৫ কোটি ইউরো। সাইনিং বোনাসের এই টাকাটা তার চুক্তির পাঁচ বছর মেয়াদে ভাগে ভাগে দেবে রিয়াল।

নাইকি, হাবলট, অরেঞ্জ, ইএ স্পোর্টস, দিওর–এর মতো বিশ্বখ্যাত ব্র্যান্ডগুলোর সঙ্গে ইমেজ স্বত্ব চুক্তি রয়েছে এমবাপের। এসব চুক্তি থেকে এই মুহূর্তে বছরে প্রায় ৩ কোটি ইউরো পান ২০১৮ বিশ্বকাপজয়ী এই তারকা।

সংবাদটি শেয়ার করুন।