প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

রাতের পরই নতুন সূর্যোদয়: মির্জা ফখরুল

admin
প্রকাশিত
রাতের পরই নতুন সূর্যোদয়: মির্জা ফখরুল

নেতাকর্মীদের হতাশ না হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ক্ষমতাসীনরা সমাজকে বিভক্ত করে ফেলেছে। এ দেশে এখন কেউ নিরাপদ নয়। দেশ এখন সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে। হতাশ হলে চলবে না। প্রতি রাতের পরই নতুন সূর্য ওঠে।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, রোজ নারী, শিশু ও দুর্বলদের ওপর অত্যাচার-অনাচার চলছে।
বাংলাদেশে যারা শারীরিকভাবে দুর্বল তারা সবচেয়ে বেশি অনিরাপদ। দুই মাসের শিশু থেকে শুরু করে ৯০ বছরের বৃদ্ধ অথবা তরুণ, যুবক, ভাই, বাবা কেউ নিরাপদ না।

সাগর-রুনির খুনিদের বিচার না হওয়ার সমালোচনা করেন বিএনপি মহাসচিব।
বিচার বিভাগের সমালোচনা করে তিনি বলেন, এখন হাইকোর্টে যাওয়া যায় না এবং গেলেও কোনো লাভ হয় না। প্রধান বিচারপতিকে দেশ থেকে বের করে দেয়া হয়েছে। তারেক রহমানকে বেকসুর খালাস দেয়া হলেও প্রাণের ভয়ে পালিয়ে যেতে হয়। সেই দেশে কীভাবে আশা করি যে মানুষের মর্যাদা থাকবে? শিশুর নিরাপত্তা থাকবে? নারীর মর্যাদা থাকবে? সমাজটাকেই আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে।

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল- সরকারের এমন প্রচারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, দেশ এখন সন্ত্রাসের রোল মডেল, তারা নারী-শিশু ধর্ষণের রোল মডেল, দুর্নীতির রোল মডেল।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, টাকা বানানো একটা রোগ। এর জবাবে ফখরুল বলেন, এ রোগে আওয়ামী লীগই সবচেয়ে বেশি আক্রান্ত।

সংবাদটি শেয়ার করুন।