প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রবিবাসরীয় জয়ে যাদের কৃতিত্ব দিলেন মাহমুদউল্লাহ

admin
প্রকাশিত নভেম্বর ৪, ২০১৯, ০৫:৪২ পূর্বাহ্ণ
রবিবাসরীয় জয়ে যাদের কৃতিত্ব দিলেন মাহমুদউল্লাহ

Bangladesh cricket team captain Mahmudullah, behind center, celebrates with his team member Mushfiqur Rahim after wining first T20 cricket match against India at the Arun Jaitley stadium, in New Delhi, India, Sunday, Nov. 3, 2019. (AP Photo/Manish Swarup)

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। রবিবাসরীয় এই জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলেন টাইগাররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার বিপক্ষে এটি প্রথম জয় তাদের।

গত কিছুদিন ধরে নানা ইস্যুতে বাংলাদেশের ক্রিকেটাকাশে দুর্যোগের ঘনঘটা। ক্রিকেটারদের আন্দোলন, পরিপ্রেক্ষিতে বিসিবির কড়া অবস্থান, সাকিবের নিষেধাজ্ঞা-সব মিলিয়ে টালমাটাল ক্রিকেটাঙ্গন। ঠিক সেই মুহূর্তে এলো ঐতিহাসিক জয়।

প্রথমে শফিউল,আমিনুল, আফিফের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে শক্তিশালী ভারতকে ১৪৮ রানে আটকে রাখে বাংলাদেশ।শফিউল ও আমিনুল নেন দুটি করে উইকেট। আর এক উইকেট ঝুলিতে ভরেন আফিফ।

পরে অসাধারণ ব্যাটিং করেন মুশফিক, সৌম্য ও নাঈম। মুশফিক খেলেন হার না ৬০ রানের বীরোচিত ইনিংস। সৌম্য করেন লড়াকু ৩৯ রান। আর অভিষিক্ত নাঈমের উইলো থেকে আসে দায়িত্বশীল ২৬ রান। তাতে ৩ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

এ সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব না থাকায় দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জয়ের পর সতীর্থদের ভূয়সী প্রশংসা করেন তিনি। সবাইকে কৃতিত্ব দিয়েছেন টাইগার অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, আমরা ভালো শুরু করতে চেয়েছিলাম। টস আমরা জিতেছিলাম। প্রথমে ফিল্ডিং নিয়েছিলাম। বোলাররা দারুণভাবে তাদের কাজটা করেছে। সব বোলার মিতব্যয়ী ছিলেন।

তিনি বলেন,এ ম্যাচে অধিনায়কত্ব করা আমার সহজ হয়েছে। কারণ, ছেলেরা অসাধারণ পারফরম করেছে। আমি মনে করি, মুশফিক জয়ের কৃতিত্বের দাবিদার; বিশেষ করে সে ও সৌম্য। অভিষেকে নাঈমও ভালো ব্যাট করেছে। সিরিজে শুরুটা যেমন হওয়া দরকার ছিল,ঠিক তেমনটাই হয়েছে।

সংবাদটি শেয়ার করুন।