প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যুক্তরাষ্ট্রের বিদায়, উরুগুয়ের সঙ্গে কোয়ার্টারে পানামা

admin
প্রকাশিত জুলাই ২, ২০২৪, ১২:০০ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রের বিদায়, উরুগুয়ের সঙ্গে কোয়ার্টারে পানামা

স্পোর্টস ডেস্ক:
কোপার স্বাগতিক দল হিসেবে খেলতে নেমেছিল যুক্তরাষ্ট্র। তবে গ্রুপপর্ব পেরোতে পারেনি দলটি। গ্রুপপর্ব পারি দিয়ে কোয়ার্টার ফাইনালে খেলতে শেষ ম্যাচে উরুগুয়েকে হারাতে হতো তাদের, সঙ্গে প্রার্থনা করতে হতো বলিভিয়ার বিপক্ষে পানামার হারের। যার কোনোটিই হয়নি। উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে যুক্তরাষ্ট্র। অপর ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে উরুগুয়ের সঙ্গে একই গ্রুপ থেকে কোপার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পানামা।

আগেই দুই ম্যাচ জিতে কোয়ার্টার নিশ্চিত হয়ে যাওয়ায় এ ম্যাচে উরুগুয়েকে দেখা গেছে তুলনামূলক কম আক্রমণাত্মক ফুটবল খেলতে। যার সুবিধা নিয়ে উরুগুয়ের সঙ্গে বল দখলে টেক্কা দিয়েছে যুক্তরাষ্ট্র। তবে আক্রমণে দাপট ছিল উরুগুয়েরই। গোলের উদ্দেশ্যে মোট ১০টি শট নিয়েছে উরুগুয়ে। বিপরীতে মাত্র ৩ শট যুক্তরাষ্ট্রের।

তবে এদিন প্রথমার্ধে কোনো গোল হজম করতে হয়নি যুক্তরাষ্ট্রকে। দ্বিতীয়ার্ধেও উরুগুয়ের আক্রমণ রুখে দিচ্ছিল যুক্তরাষ্ট্র। তবে শেষ পর্যন্ত সেটি ধরে রাখতে পারেনি যুক্তরাষ্ট্র। ম্যাচের ৬১ মিনিটে মাতিয়াস অলিভেরার গোলে লিড পায় উরুগুয়ে। শেষ আটের স্বপ্ন ভেঙে যায় যুক্তরাষ্ট্রের।

এরপর ম্যাচের বাকি সময় চেষ্টা করেও সেই গোল আর শোধ দিতে পারেনি মার্কিনীরা। উল্টো গোল হজম করা থেকে বেঁচেছে দলটি। তবে আর গোল হজম করতে না হলেও ১-০ গোলের হারে কোপার গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে স্বাগতিকদের। টুর্নামেন্টে এখন যুক্তরাষ্ট্র কেবলই দর্শক।

একই সময় হওয়া গ্রুপের অপর ম্যাচে বলিভিয়ার বিপক্ষে দাপুটে জয় তুলে শেষ আট নিশ্চিত করেছে পানামা। পানামার হয়ে গোল করেছেন হোসে ফাজার্দো নেলসন, গুয়েরি ও সিসার ইয়ানিস। ৩-১ গোলের দাপুটে জয়ে উরুগুয়ের সঙ্গে গ্রুপ ‘সি’ থেকে রানার্সআপ হয়ে শেষ আটে পানামা।

সংবাদটি শেয়ার করুন।