প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্য বিএনপির সেই হিরণ এখন সিলেটে আ.লীগ নেতা!

admin
প্রকাশিত
যুক্তরাজ্য বিএনপির সেই হিরণ এখন সিলেটে আ.লীগ নেতা!

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের একদিন পর ঘোষণা করা হয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম। কিন্তু সাধারণ সম্পাদককে নিয়ে শুরুতেই দেখা দেয় বিতর্ক। তাকে আওয়ামী লীগে ‘অনুপ্রবেশকারী’ বলে আখ্যায়িত করেন সদর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

খোঁজ নিয়ে জানা গেল, সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়া মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়া যুক্তরাজ্যে বিএনপি নেতা ছিলেন। তিনি ২০১৬ সালে দেশটির ক্রয়ডন শহর শাখা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন।

তবে দেশে এসে ভোল পাল্টে ফেলেন হিরণ মিয়া। তিনি স্থানীয় কয়েকজন নেতার হাত ধরে আওয়ামী লীগে ভিড়ে যান। গেল ইউপি পরিষদ নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হন। তবে নির্বাচিত হওয়ার পর তিনি বিভিন্ন সময় যুক্তরাজ্যে গিয়ে বিএনপির রাজনীতির সাথেই জড়িত থাকেন বলেও অভিযোগ আছে।

জানা গেছে, গেল রবিবার সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় নেতারা সমঝোতার মাধ্যমে কমিটি গঠন করতে চাইলে কর্মীরা তাতে সায় দেয়নি। ফলে কমিটি গঠন ছাড়াই শেষ হয় সম্মেলন। পরে সোমবার রাতে সাবেক সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি এবং মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কেন্দ্র ও জেলা আওয়ামী লীগের নেতারা মিলে এই দুজনের নাম ঘোষণা করেন।

হিরণ মিয়া সাধারণ সম্পাদক হওয়ায় ক্ষোভ দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিলে ঢাকায় গিয়ে দেখা করেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের সাথে। তিনি কমিটির বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলা আওয়ামী লীগের কমিটির স্থগিত করা হয় বলে সিলেটভিউকে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

তিনি বলেন, ‘সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম সোমবার রাতে ঘোষণা করা হয়েছিল। তবে এই কমিটি আপাতত স্থগিত করা হয়েছে। কমিটি নিয়ে রিভিউ হবে।’

সংবাদটি শেয়ার করুন।