প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

যানশূণ্য সিলেট-গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ সড়ক

admin
প্রকাশিত
যানশূণ্য সিলেট-গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ সড়ক

নিজস্ব প্রতিবেদক :: বিআরটিসির বাস চলাচল বন্ধের দাবিতে মালিক সমিতির বাস ও সিএনজি অটোরিকশা এবং নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ সড়কে ধর্মঘট চলছে। ফলে গুরুত্বপূর্ণ এই সড়কটি যানশূণ্য হয়ে পড়েছে।

রাস্তায় যানবাহন না থাকায় মারাত্ম দূর্ভোগ পোহাচ্ছেন গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার লোকজন। ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে আসা পর্যটকরাও গাড়ি না পেয়ে বিপাকে পড়েছেন। অনেকে বাড়তি ভাড়ায় মাইক্রোবাস ও প্রাইভেট কার ভাড়া করে সাদাপাথর যেতে দেখা গেছে।

সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে সোমবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় সিলেট-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-হাদারপাড় বাস মিনিবাস মালিক সমিতি। তাদের ডাকে সোমবার সকাল ৬টা থেকে ওই সড়কগুলোতে বাস চলাচল বন্ধ হয়ে যায়। তবে সোমবার সিএনজি অটোরিকশা চলাচল করায় যাত্রীদের দুর্ভোগ ততোটা বেশি ছিল না। বাড়তি ভাড়ায় সিএনজি অটোরিকশাযোগে তারা গন্তব্যে পৌঁঁছাতে পেরেছেন।

কিন্তু একই দাবিতে ওই সড়কগুলোতে গত মঙ্গলবার সকাল থেকে সিএনজি অটোরিকশা মালিক-শ্রমিকরাও ধর্মঘটে নামেন। ফলে সকাল থেকে যাত্রীরা মজুমদারি স্ট্যান্ডে গিয়ে বাস ও সিএনজি অটোরিকশা না পেয়ে মারাত্মক দুর্ভোগে পড়েন। পরিবহন না পেয়ে অনেক যাত্রী বাসা-বাড়িতে ফিরে যেতে দেখা গেছে।

এদিকে, নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে সারাদেশের ন্যায় সিলেট-কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট সড়কেও ট্রাক চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোলাগঞ্জ কোয়ারির পাথর পরিবহনও বন্ধ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন।