প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মাধবপুরের দূর্গাপুর স্কুলে শিক্ষিক থাকেন অনুপস্থিতি, নিয়মিত হয় না পাঠদান

admin
প্রকাশিত
মাধবপুরের দূর্গাপুর স্কুলে শিক্ষিক থাকেন অনুপস্থিতি, নিয়মিত হয় না পাঠদান

মাধবপুর প্রতিনিধি :: মাধবপুরের দুর্গাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকার অনুপস্থিত, নিয়মিত হয় না পাঠদান। নেই মানসম্মত শিক্ষা ব্যবস্থা। শ্রেনী কক্ষে রয়েছে মনের মত বেত্রঘাত করার জন্য নিষিদ্ধ একাধিক বেত। নেই রেজিষ্টারে লিপিবদ্ধ রুঠিন মেইনটেন্যান্স কার্যক্রম বাস্তবায়নের বরাদ্দকৃত ৩৭ হাজার ৬শ টাকার হিসাব।

শনিবার দুপুরে উপজেলার এই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা মাঠের আশপাশে খেলা করছে। ২১৭জন শিক্ষার্থীর ওই বিদ্যালয়টিতে দ্বায়িত্বরত ৫জন শিক্ষকের মধ্যে প্রধান শিক্ষকসহ ৪জন অফিস কক্ষে বসে আছেন। সহকারী শিক্ষিকা রুনা আক্তার শারীরিক অসুস্থতার অজুহাতে অনুপস্থিত রয়েছেন বিদ্যালয়ে।

সাংবাদিকদের উপস্থিতি দেখতে পেয়ে ৩য় ও ৪র্থ শ্রেনীর শিক্ষার্থীরা দৌঁড়াদৌঁড়ি করে শ্রেনী কক্ষে প্রবেশ করে।

শিক্ষার্থীদের সাথে আলাপ করলে তারা জানান, তাদের এখনো কোন ক্লাস হয়নি।

প্রধান শিক্ষক মো. আমিনুল হকের সাথে কথা বললে তিনি জানান, অফিসের কাজ থাকায় কোন পাঠদান করতে পারেননি। তবে এক্ষুনি শুরু করে দিবেন।

সহকারী শিক্ষিকা অনুপস্থিতির ব্যপারে জানতে চাইলে তিনি বলেন, শারীরিক অসুস্থতার কথা প্রধান শিক্ষককে সকাল অনুমান ৮টায় মোবাইলে জানিয়েছেন। কোন লিখিত দরখাস্ত করননি।

এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দ্বিজেন্দ্র চন্দ্র আচার্য্য ও ক্লাস্টারের সহকারী শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল নাজিমের সাথে কথা বললে তারা জানান, খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন।