প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

মফুর-আনহার বালাগঞ্জ আওয়ামী লীগের কাণ্ডারি নির্বাচিত

admin
প্রকাশিত
মফুর-আনহার বালাগঞ্জ আওয়ামী লীগের কাণ্ডারি নির্বাচিত

বালাগঞ্জ(সিলেট)প্রতিনিধি:: দীর্ঘ ১৬ বছর পর বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০১ নভেম্বর) বিকালে উপজেলা সদরের এমএ খান অডিটুরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বর্তমান সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদক বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া সাধারণ সম্পাদক পুনঃ নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বক্তৃতাকালে তিনি বলেন, আওয়ামী লীগে সন্ত্রাসী, চাদাবাজ, মাদকসেবী, মাদক ব্যবসী, বিএনপি-জামাতের অপরাধীদের ঠাঁই নেই। তিনি বলেন, ৮টি বিভাগের অনুপ্রবেশকারী, ঘুষখোর, দালাল, জামাত-শিবির, বিএনপির সন্ত্রাসীদের তালিকা আমাদের হাতে রয়েছে এরা কোনো ভাবেই দলে ঢুকতে পারবে না। দলে ত্যাগী নেতা-কর্মীদের মুল্যায়ন করা হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের পরিচালিত উন্নয়ন কার্যক্রমকে সাধারণ মানুষের কাছে তুলে ধরার আহবান জানিয়ে আরও বলেন, দেশকে এগিয়ে নিতে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে হবে।

উপজেলা সদরস্থ এমএ খান অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান। অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সিলেট মহানগরীর সভাপতি বদর উদ্দিন কামরান। প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী, জেলা সহ-সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান মাসুক উদ্দিন মাসুক, এডভোকেট শাহ ফরিদ আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সাংস্কৃতিক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট রনজিত সরকার, উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, সদস্য আবদাল মিয়া, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আহমদ, ওসমানীনগর আওয়ামী লীগের নেতা গোলাম কিবরিয়া চেয়ারম্যান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক সেবুল মিয়া, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, সাধারণ সম্পাদক শামীম আহমদ, শেফিল্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মতিউর রহমান শাহীন, যুক্তরাজ্য প্রবাসী বালাগঞ্জ ওসমানী নগর উপজেলা আদর্শ সমিতির সভাপতি মসিউর রহমান মসনু, প্রবাসী কমিউনিটি নেতা সাদ উদ্দিন, স্পেন প্রবাসী আবুল কালাম প্রমুখ। সম্মেলনে বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের অসংখ্য নেতাকর্মী অংশগ্রহণ করেন।

সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি। সম্মেলনে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বোয়ালজুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারী রুহেল আহমদ চৌধুরী। গীতাপাঠ করেন পূর্ব গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস। স¦াগত বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এমএ মতিন। সম্মেলনের শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া শোক প্রস্তাব পাঠ করেন সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া।

সম্মেলনে ২য় পর্বে বিগত কমিটি বিলুপ্ত করে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান। সম্মেলন সঞ্চালনা করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। সম্মেলনে আগামী ৩বছরের জন্য বিনা-প্রতিদ্বন্দ্বিতায় মোস্তাকুর রহমান মফুর সভাপতি এবং মো. আনহার মিয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলন শেষে অতিথিবৃন্দ নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে দলীয় নেতাকর্মীদের কাছে পরিচয় করে দেন। এসময় উপস্থিত শত শত দলীয় নেতাকর্মী করতালি দিয়ে উল্লাস প্রকাশ করে শ্লোগান দেন।

দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০০৩ সালের বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ ১৬বছর পর অনুষ্ঠিত এ সম্মেলন ঘিরে বালাগঞ্জের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমুহের নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন।