প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিয়ানীবাজারে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩ ঘন্টার কর্মবিরতি, ব্যাহত পাঠদান

admin
প্রকাশিত অক্টোবর ১৬, ২০১৯, ০২:৫২ অপরাহ্ণ
বিয়ানীবাজারে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩ ঘন্টার কর্মবিরতি, ব্যাহত পাঠদান

বিয়ানীবাজারে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা ৩ ঘন্টা পর্যন্ত এই কর্মবিরতি চলে। এর আগের দিন সোমবার প্রায় ২ ঘন্টা এই কর্মবিরতি পালন করা হয়। কর্মবিরতি চলাকালে বেশিরভাগ স্কুলের শিক্ষকরা শ্রেণীকক্ষে পাঠদান বন্ধ রেখেছেন। ফলে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে উপজেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা গেছে, প্রাথমিক সহকারি শিক্ষকরা প্রধান শিক্ষকের কার্যালয়ে কিংবা শিক্ষক মিলনায়তনে বসে রয়েছেন। তখন শিক্ষার্থীরা ক্লাসে বসে অলস সময় পার করছে।শিক্ষকরা পাঠদান বন্ধ করায় বিপাকে পড়েছেন পঞ্চম শ্রেণীর সমাপনীর শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, শিক্ষকরা ক্লাসে আসছেন না, সেজন্য ক্লাস বন্ধ। তাই আমরা ক্লাসে বসে গল্পগুজব করে সময় পার করছি।

জানা গেছে, সারাদেশের ন্যায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার ব্যানারে বিভিন্ন দাবিতে এই কর্মবিরতি শুরু হয়। দাবিগুলো হচ্ছে, প্রধান শিক্ষকদের ১১তম গ্রেড থেকে ১০ম ও সহকারি শিক্ষকদের ১৪তম গ্রেড থেকে ১১তম গ্রেড নির্ধারণ করা। দাবি মানা না হলে বুধবার (১৬ অক্টোবর) অর্ধদিবস ও বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পূর্ণদিবস কর্মবিরতি পালনের কর্মসূচি দেওয়া হয়েছে। তাছাড়া দাবি আদায় না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে শিক্ষক সংগঠন তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে।’

সংবাদটি শেয়ার করুন।