প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারে আহবায়ক দ্বন্ধে আটকে আছে বিএনপির কমিটি

admin
প্রকাশিত
বিয়ানীবাজারে আহবায়ক দ্বন্ধে আটকে আছে বিএনপির কমিটি

গ্রæপিং-কোন্দলের বৃত্ত থেকে বের হতে পারছেনা বিয়ানীবাজার বিএনপি। দলটির স্থানীয় কাউন্সিলকে কেন্দ্র করে সম্মেলনকালীন আহবায়ক মনোনয়ন নিয়েও নতুন করে দ্বন্ধে জড়িয়েছে তারা। এই পদের প্রার্থী বাছাই করতে জেলায় বিয়ানীবাজারের সবক’টি ইউনিয়নের সভাপতি-সম্পাদককে ডেকে নিয়ে প্রকাশ্যে মতামত নেয়া হলেও অদৃশ্য চাপে আটকে আছে আহবায়ক কমিটি ঘোষণা।

বিএনপি নেতাকর্মীরা জানান, বিয়ানীবাজার উপজেলা বিএনপির আহবায়ক হিসেবে একপক্ষ ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ এবং অপরপক্ষ এডভোকেট জুবায়ের খানকে পছন্দ করে। তবে ইউনিয়নের সভাপতি-সম্পাদকের প্রকাশ্যে মতামতে এগিয়ে আছেন জুবায়ের খান। যদিও তাকে নিয়ে চিন্তাভাবনা করছেন বিয়ানীবাজার-গোলাপগঞ্জ আসন থেকে গত নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী ফয়ছল আহমদ চৌধুরী। আহবায়ক হিসেবে তাঁর পছন্দকেও গুরুত্ব দিচ্ছে জেলা বিএনপি। দলের আসন্ন আন্দোলন-সংগ্রাম এবং ভবিষ্যত রাজনীতির কথা বিবেচনায় নিয়ে ফয়ছল চৌধুরী উভয়পক্ষের সমন্বয়ে আহবায়ক নির্বাচন করতে চাইছেন। আহবায়ক কমিটি নিয়ে জানতে চাইলে উপজেলা বিএনপি নেতা আখতার হোসেন খান জাহেদ বলেন, চলতি সপ্তাহে জেলা কমিটি স্থানীয় আহবায়ক কমিটির নাম ঘোষণা করতে পারে।

দলীয় সূত্র জানায়, বিয়ানীবাজার উপজেলা বিএনপির আসন্ন কাউন্সিলে সভাপতি পদে নজমুল হোসেন পুতুল, জেলা পরিষদ সদস্য নজরুল হোসেন, আব্দুছ ছবুর এবং সাধারণ সম্পাদক হিসেবে আখতার হোসেন খান জাহেদ ও ছিদ্দিক আহমদ প্রতিদ্বন্ধিতা করতে পারেন। পৌর বিএনপিতে সভাপতি পদে আবু নাছের পিন্টু, মিজানুর রহমান রুমেল এবং সাধারণ সম্পাদক পদে গিয়াস উদ্দিন ও কবির আহমদের নাম আলোচনায় রয়েছে।

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম জানান, সিলেটের সবক’টি উপজেলায় একযোগে কমিটি ঘোষণা করা হবে। তবে আমরা কমিটি ঘোষণার আগে ব্যাপক যাচাই-বাছাই করছি। যারা আন্দোলন-সংগ্রামে সামনের দিকে থাকবে, তারাই কমিটিতে স্থান পাবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন।