প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারের তেরাদল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের চিত্রকর্মের তিনব্যাপী প্রদর্শনির উদ্বোধন

admin
প্রকাশিত
বিয়ানীবাজারের তেরাদল প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের চিত্রকর্মের তিনব্যাপী প্রদর্শনির উদ্বোধন

শিশুদের মননশীলতা বিকাশে বিদ্যালয় ভিত্তিক সৃজনশীল সংগঠন গড়ের তোলা প্রয়োজন বলে মনে করেন দায়িত্বশীলরা। এতে শিশুদের রঙ্গিন স্বপ্ন বিকশিত হবে। বৃহস্পতিবার বিয়ানীবাজারের শেওলা ইউনিয়নের তেরাদল সরকারি প্রাথমিক বিদ্যালয়-১ এর স্বপ্নচারু সংগঠনের মাধ্যমে তিনব্যাপী চিত্রপ্রদর্শীর আয়োজন করা হয়েছে। শিশুদের আঁকা ও গড়া বিভিন্ন চিত্রকর্ম এ প্রদর্শনীতে স্থান পেয়েছে। সকালে বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষাকর্মকর্তা টিটু কমুার দে, সহকারি শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম, বিয়ানীবাজার নিউজ২৪ এর সম্পাদক আহমেদ ফয়সাল, কাকরদিয়া তেরাদল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হেলাল আহমদ ও শিক্ষক লোকমান হোসেন উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিল্পীরাণী দত্ত ও সহকারি শিক্ষিকা তানজিলা আফরোজ তামান্না অতিথিদের প্রদর্শনীতে স্থান পাওয়া শিশু থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বিভিন্ন চিত্রকম দেখান।

প্রদর্শনী দেখার পর বিয়ানীবাজার পৌর মেয়র আব্দুস শুকুর শিশুদের মননশীলতা বিকাশে শিক্ষক ও অভিভাবকদের মনোযোগী হওয়ার আহবান জানান। তিনি বলেন, আমাদের ছোটবেলায় এরকম পরিবেশ ছিল না। যুগ পরিবর্তন হয়েছে। এখন শিশুদের মননজগৎ তৈরী করতে শিক্ষক ও অভিভাবকদের যতœশীল হতে হবে।
প্রত্যেক বিদ্যালয়ে স্বপ্নচারু’র মতো সংগঠন গড়ে তুলতে পারলে শিশুরা সহজেই তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে। বিদ্যালয়ভিত্তিক এ রকম সংগঠন গড়ে তুলতে আমরা শিক্ষকদের উৎসাহিত করবো বলে জানান উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টিটু কুমার দে।

চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সহসভাপতি শিব্বির আহমদ, সদস্য কয়ছর আহমদ, বাবলী বেগম, জয়নব বেগম ও সুমনা বেগম, শিক্ষক আয়েশা বেগম সুমি, ফাতেমা বেগম, তন্ময় পাল চৌধুরী, জয়শ্রী ভট্টাচার্য, পান্না দাস, পূর্ণিমা দাস, সাংবাদিক বেলাল আহমদ ও আজিম উদ্দিন আরিফ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন।