প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজার থেকে ২০ লাখ টাকা হাতিয়ে উধাও কথিত এনজিও

admin
প্রকাশিত
বিয়ানীবাজার থেকে ২০ লাখ টাকা হাতিয়ে উধাও কথিত এনজিও

 

স্টাফ রিপোর্টার:

বিয়ানীবাজার থেকে ২০ লাখ টাকা হাতিয়ে উধাও হয়ে গেছে কথিত এনজিও। সোমবার সকাল থেকে তাদের কোথাও পাওয়া যাচ্ছেনা। পৌরশহরের নয়াগ্রামের একটি ভাড়া বাসায় এখনো তাদের সাইনবোর্ড ঝুলানো রয়েছে। ওই বাসায় একটি টেবিল ও মাত্র দু’টি চেয়ার রাখা আছে।

বিভিন্ন সূত্র জানায়, গত কয়েক মাস ধরে পৌরশহরের বিভিন্ন স্থানে কার্যালয় খুলে ঋণ দেয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে গ্রাম সেবা সংস্থা নামীয় কথিত এনজিও সঞ্চয় আদায় করতে থাকে। গত মাসে বৈরাগী বাজার এলাকায় তারা স্থানীয় প্রধান কার্যালয় খুলে। সম্প্রতি ওই কার্যালয়টি ফের স্থানান্তর করে নয়াগ্রামের একটি ভাড়া বাসায় নিয়ে আসা হয়। সোমবার সঞ্চয় আদায়কারী ব্যক্তিদের মাঝে নয়াগ্রামের কার্যালয় থেকে ঋণ প্রদান করা কথা ছিল। কিন্তু যথাসময়ে ঋণ নিতে আগ্রহীরা কার্যালয়ে এসে তালাবদ্ধ দেখতে পান।

খোঁজ নিয়ে জানা গেছে, ঋণ প্রদানের নাম করে কথিত ওই এনজিও প্রায় ৪ শতাধিক মানুষের কাছ থেকে সঞ্চয় আদায় করে। এতে মোট টাকার পরিমাণ দাঁড়ায় প্রায় ২০ লাখ টাকার কাছাকাছি।

সরজমিন নয়াগ্রামে গিয়ে দেখা যায়, ভাড়া বাসার সামনে একটি সাইনেবোর্ড ঝুলানো রয়েছে। এতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত ‘গ্রাম সেবা সংস্থা, বিয়ানীবাজার শাখা’ লেখা রয়েছে।

স্থানীয় কাউন্সিলার সায়খুল ইসলাম সায়েক বলেন, এই প্রতিষ্টানটি মাত্র কয়েকদিন আগে এখানে আসে। আজকে অনেক মানুষ এসে হতাশ হয়ে ফিরে গেছেন। তিনি ভূক্তভোগীদের পুলিশের কাছে গিয়ে অভিযোগের পরামর্শ দেন।

কুড়ার বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তুতিউর রহমান তুতা্ বলেন, এরকম কোন এনজিও’র বিষয়ে আমার জানা নেই।

সংবাদটি শেয়ার করুন।