প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনবান্ধব নানা কর্মসূচি

admin
প্রকাশিত
বিয়ানীবাজারে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনবান্ধব নানা কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার:

 

জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের উদ্যোগে বিয়ানীবাজারে নানা জনবান্ধব কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচির এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক।’ শতভাগ হয়রানি, ভোগান্তি ছাড়াই মিলবে ভূমির যাবতীয় সেবা-এমন তথ্য জানিয়েছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী শারমিন নেওয়াজ।

শনিবার (৮ জুন) থেকে আগামী ১৪ জুন পর্যন্ত উপজেলা, ইউনিয়ন ভূমি অফিসে এই কর্মসূচি চলবে। ভূমি সংক্রান্ত সেবাগুলোর মধ্যে ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, মৌজা ম্যাপ, খতিয়ান প্রদানসহ ভূমি সংক্রান্ত অন্যান্য সেবা দেয়া হবে। শনিবার সকালে জাতীয় ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী শারমিন নেওয়াজ জানান, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার, ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা প্রদান, অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ, অনলাইনে আবেদনকৃত মৌজাম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা, মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা পাওয়া যাবে।

 

উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম বলেন, নাগরিক সেবা প্রাপ্তির সুবিধা গ্রহণ করতে নাগরিকদের স্মার্ট হতে হবে। ভূমি সেবা সপ্তাহ ভূমি ব্যবস্থাপনায় নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধিতে সচেতনতা সৃষ্টি করবে।

সংবাদটি শেয়ার করুন।