প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বিয়ানীবাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মশালা সম্পন্ন

admin
প্রকাশিত
বিয়ানীবাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মশালা সম্পন্ন

 

সংবাদ বিজ্ঞপ্তি:

 

বিয়ানীবাজারের লাউতায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে কর্মশালা সম্পন্ন হয়েছে। রবিবার দুপুরে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে পরিবার পরিকল্পনা কার্যক্রমে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বৃদ্ধির লক্ষ্যে “সন্তুষ্ট এনএসবি ও টিউবেকটমী অবহিতকরণ বিষয়ক নানা তথ্য উপস্থাপন করা হয়।

সিলেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক তপন কান্তি ঘোষ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাজী শারমিন নেওয়াজ।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুল হক খান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা নজরুল ইসলাম, লাউতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডাঃ জাহিদ হোসেন ও প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টাচার্য।

কর্মশালায় বক্তারা বলেন, শতভাগ পরিকল্পিত পরিবার গঠনে দম্পত্তিদের স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতি গ্রহণের বিকল্প নেই। পরিবার পরিকল্পনা দপ্তর ৭টি পদ্ধতি নিয়ে কাজ করছে। জনসংখ্যা বিস্ফোরণ নিয়ন্ত্রণ করতে স্থায়ী পদ্ধতির মধ্যে ২টি রয়েছে এনএসভি, টিউবেকটমি। দীর্ঘ মেয়াদী পদ্ধতি ২টি রয়েছে। তা হলো আইইউডি-ইমপ্লান্ট। আসুন স্বামী-স্ত্রীর মতামতের ভিত্তিতে পরিকল্পিত পরিবার গঠন করতে পরিবার পরিকল্পনা দপ্তরের নিরাপদ পদ্ধতিগুলো ব্যবহার করি এবং সুখের সংসার গড়ি।

সংবাদটি শেয়ার করুন।