প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশে সফল, তবুও আফগানিস্তান দলে পরিবর্তনের ঢল

admin
প্রকাশিত
বাংলাদেশে সফল, তবুও আফগানিস্তান দলে পরিবর্তনের ঢল

সবশেষ বাংলাদেশ সফরটা দারুণ কেটেছে আফগানিস্তানের। একমাত্র টেস্টে টাইগারদের রীতিমতো নাকানিচুবানি খাইয়েছেন তারা। পরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠেন আফগানরা।যেখানে প্রতিপক্ষ ছিলেন স্বাগতিকরা। বৃষ্টির কারণে ফাইনালি লড়াই মাঠেই গড়ায়নি। ফলে শিরোপা ভাগাভাগি করে দেশে ফেরেন তারা।

বাংলাদেশ সফরে আফগানদের টি-টোয়েন্টি স্কোয়াড ছিল ১৭ জনের। এবার একজন কমিয়ে তা করা হয়েছে ১৬ জনের। যেখানে জায়গা হারিয়েছেন দৌলত জাদরান, ফজল নিয়াজাই, নাজিব তারাকাই, শফিকউল্লাহ ও শহীদউল্লাহ। তাদের পরিবর্তে দলে ঢুকেছেন ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই ও সৈয়দ আহমেদ শিরজাদ।

ওয়ানডে স্কোয়াডেও জায়গা হয়নি দৌলতের।পাশাপাশি বিশ্বকাপের দল থেকে ছিটকে পড়েছেন হামিদ হাসান, হাশমতউল্লাহ শাহিদী, নুর আলি জাদরান ও সামিউল্লাহ শিনওয়ারি। তাদের বদলে দলে জায়গা পেয়েছেন জাভেদ আহমাদি, আফসার জাজাই, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই ও নবীন-উল-হক।

ক্যারিবীয়দের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে আফগানিস্তান। ভারতের লখনৌতে ওয়ানডে সিরিজ শুরু হবে ৬ নভেম্বর।টি-টোয়েন্টি সিরিজ গড়াবে ১৪ নভেম্বর। আর টেস্ট ম্যাচটি হবে ২৭ নভেম্বর। তবে এজন্য দল ঘোষণা করা হয়নি।

আফগানিস্তান ওয়ানডে স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, জাভেদ আহমাদি, আফসার জাজাই, গুলবদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইব্রাহিম জাদরান, ইয়ামিন আহমেদজাই, নবীন-উল-হক, ইকরাম আলি খিল ও মুজিব-উর-রহমান।

আফগানিস্তান টি-টোয়েন্টি স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমানউল্লাহ গুরবাজ, গুলবদিন নাইব, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, শরাফউদ্দিন আশরাফ, ইয়ামিন আহমেদজাই, ফরিদ আহমেদ মালিক, নবীন-উল-হক, সৈয়দ আহমেদ শিরজাদ ও মুজিব-উর-রহমান।

সংবাদটি শেয়ার করুন।