প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বড়লেখায় স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণ বিষয়ে অবহিতকরণ কর্মশালা

admin
প্রকাশিত
বড়লেখায় স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণ বিষয়ে অবহিতকরণ কর্মশালা

বড়লেখা প্রতিনিধি:
মৌলভীবাজারের বড়লেখায় প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করণ ও বৃদ্ধির লক্ষে এক অবহিতকরণ কর্মশালায় বক্তারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা নিশ্চিত করতে সর্বাগ্রে জনবল সংকট নিরসন ও সেন্টারগুলোকে উপযোগী করে তোলার উপর জোর দিয়েছেন। তারা বলেছেন, মা ও নবজাতকের মৃত্যু হ্রাস করতে প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়াতে হবে। ইউনিয়ন পরিবার কল্যাণ সেন্টারগুলোতে নিরাপদ ডেলিভারির সবধরনের যে ব্যবস্থা রয়েছে, তা ব্যাপকভাবে প্রচার করতে হবে।

সোমবার (০১ এপ্রিল) উপজেলা পরিষদ মিলনায়তনে এই অনুষ্ঠিত কর্মশালায় জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মী, পরিবার কল্যাণকর্মী, প্রশাসনিক কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে ও এফডব্লিউআই ফারুক আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক মাজহারুল ইসলাম চৌধুরী। কর্মশালার মূল প্রবন্ধ পাঠ করেন মেডিকেল অফিসার ডা. তনুশ্রী দত্ত।

কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অধিদপ্তরের উপ-পরিচালক (মৌলভীবাজার) খন্দকার মাহবুবুর রহমান, বড়লেখা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল মতিন, প্রেসক্লাব সভাপতি অসিত রঞ্জন দাস, সিনিয়র কনসালটেন্ড ডা. প্রিয়াংকা ভট্টাচার্য, মেডিকেল অফিাসার ডা. শারমিন সুলতানা মিতু, বর্র্ণি ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, দাসেরবাজার ইউপি চেয়ারম্যান স্বপন চক্রবর্তী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন।