প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বড়লেখায় বিভিন্ন কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সরঞ্জাম

admin
প্রকাশিত
বড়লেখায় বিভিন্ন কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সরঞ্জাম

বড়লেখা সংবাদদাতা:
মৌলভীবাজার বড়লেখায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সবধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। মঙ্গলবার (০৭ মে) বিকেলে উপজেলার বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। পাশাপাশি এসব কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এদিকে ভোট সুষ্ঠু হবে কি-না তা নিয়ে ভোটারদের মাঝে শঙ্কা রয়েছে।

তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বুধবার (০৮ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায় জানিয়েছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। পাশাপাশি এসব কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

 

জানা গেছে, জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোয়েব আহমদ (ঘোড়া প্রতীক), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর (আনারস প্রতীক), আওয়ামী লীগ নেতা দক্ষিণভাগ দক্ষিণ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন (মোটরসাইকেল প্রতীক) ও তার ছেলে ছাত্রলীগ নেতা মাসুম আহমদ হাসান (উট প্রতীক)।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন (টিয়াপাখি), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু (টিউবওয়েল), তালামীয নেতা শিক্ষক সামছুল ইসলাম (তালা) এবং জমিয়ত নেতা আবিদুর রহমান পেয়েছেন (চশমা)। এদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হওয়ায় ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনাকে ইতিমধ্যে নির্বাচিত ঘোষণা করেছেন সংশ্লিষ্ট জেলা রিটার্নিং কর্মকর্তা।

একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ৯৬৫টি।

সংবাদটি শেয়ার করুন।