প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফাঁকা সিলেটে পুলিশ থাকবে সর্বোচ্চ সতর্কতায়

admin
প্রকাশিত
ফাঁকা সিলেটে পুলিশ থাকবে সর্বোচ্চ সতর্কতায়

স্টাফ রিপোর্টার:
এবারের ঈদের ছুটিতে ফাঁকা সিলেটের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঢেলে সাজানো হয়েছে। ফাঁকা নগরীতে যেন ছিনতাই, ডাকাতি ও চুরির মতো ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

মুসলিম উম্মাহর প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ঘিরে ২৭ রমজানের পর থেকেই ফাঁকা হচ্ছে নগরী। প্রিয়জনদের নিয়ে আনন্দ উৎসবে মেতে উঠতে সবাই নগর ছাড়ছেন। এ অবস্থায় নগরের প্রতিটি বাসাবাড়ির নিরাপত্তা নিশ্চিতে কঠোর ব্যবস্থা নিয়েছে মহানগর পুলিশ। পবিত্র ঈদুল ফিতরের জামাতে ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা, সারভিলেন্স, মেটালডিটেক্টর, বোম ডিজপোজাল ইউনিট, সিআরটি, পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ সদস্যদের নিয়ে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে।

জানা গেছে, সিলেট মহানগর এলাকার ৪৩০টি মসজিদ ও ঈদগাহে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এসব জামাতে নিরাপত্তার জন্য ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা, সারভিলেন্স, মেটালডিটেক্টর, বোম ডিজপোজাল ইউনিট, সিআরটি, পোশাকধারী ও সাদা পোশাকধারী পুলিশ সদস্যরা মাঠে থাকবেন। ঈদ জামাত ঘিরে সিলেট নগরীতে ৩ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। এছাড়া ঈদের এই লম্বা ছুটিতে নগরীর বাসাবাড়িসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রায় অর্ধশত টহল পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ঈদের ছুটিতে ফাঁকা নগরীতে যাতে চোর, ডাকাত বা ছিনতাইকারীরা কোনো সুযোগ নিতে না পারে, সেজন্য পুলিশ কঠোর ব্যবস্থা গ্রহণ করেছি। প্রায় অর্ধশত টহল দল নগর চষে বেড়াবে। তবে নাগরিকদের সচেতন হতে হবে। ফ্ল্যাট বা বাসাবাড়িতে উন্নতমানের তালা দিতে হবে। আর নিরাপত্তা প্রহরীরা যাতে কোনো ফাঁকি দিতে না পারে বা কোনো ধরনের অবহেলা না করে সেটি নিশ্চিত করতে হবে। এছাড়ও এ সময়ে সিলেটে পর্যটকদের আনাগোনা বাড়ে। তাই তাদের নিরাপত্তা নিশ্চিতেও আমরা কাজ করছি।

সংবাদটি শেয়ার করুন।