প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রথমবারের মতো

admin
প্রকাশিত অক্টোবর ২৮, ২০১৯, ১০:৪৭ পূর্বাহ্ণ
প্রথমবারের মতো
বিনোদন ডেস্ক :: বয়সের মাপকাঠিতে ৩৯ পেরিয়ে এসে প্রথমবারের মতো একটি সিনেমায়  অভিনয়ের জন্য অডিশনের মুখোমুখি হতে হলো বলিউডের তারকা অভিনেত্রী কারিনা কাপুর খানকে। সিনেমার নাম, ‘লাল সিংহ চড্ডা’। কারিনা জানিয়েছেন, জীবনে কখনো তিনি কোনো ছবির জন্য অডিশন দেননি। এমনকী প্রথম ছবি ‘রিফিউজি’র জন্যও অডিশন দিতে হয়নি তাকে। এতদিন ভালো ছবি কম করেননি এ অভিনেত্রী। ‘জব উই মেট’, ‘উড়তা পঞ্জাব’, ‘থ্রি ইডিয়টস’-এর মতো ছবি রয়েছে তার ঝুলিতে। কিন্তু কোনো পরিচালকই তাকে অডিশনের জন্য ডাকেননি।

আর এখন, ৪০ বছরের কোঠায় এসে অডিশন দিতে হচ্ছে তাকে।

কিন্তু কেন অডিশনে রাজি হলেন কারিনা? জানা গিয়েছে, সাইফ আলী খানই নাকি স্ত্রীকে রাজি করান। বলেন, অনেক বাঘা বাঘা শিল্পীই অডিশন দেন। আল পাচিনোর মতো অভিনেতাকেও অডিশন দিতে হতে পারে। এতে অপমান বা ভুল নেই কোথাও। বরং নিজের প্রতিভা দর্শকের সামনে তুলে ধরতে হলে অডিশন জরুরি। মূলত তার কথাতেই অডিশন দিতে রাজি হন কারিনা। বুঝতে পারেন তারকা ভেবে নিজেকে সরিয়ে রাখলে আখেরে ক্ষতি তারই। তাই শেষমেশ ‘লাল সিংহ চড্ডা’র জন্য অডিশন দিতে রাজি হয়ে যান তিনি। আর তাছাড়া আমির খান চেয়েছিলেন এই ছবির জন্য শতভাগ তৈরি হয়েই ফ্লোরে আসুন কারিনা। অভিনেত্রী সহ-অভিনেতার এই চাওয়াকেও গুরুত্ব দিয়েছিলেন।

এই ছবিটি হলিউডের ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ‘ফরেস্ট গাম্প’। উইনস্টল গ্রুমের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। ১৯৮১ সালের পটভূমিকায় তৈরি হয় ‘ফরেস্ট গাম্প’। আমেরিকার কয়েকটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা উঠে আসে ছবিতে। জন কেনেডির সঙ্গে সাক্ষাৎ, ভিয়েতনাম যুদ্ধে দেশের হয়ে যোগদান, ওয়াটার গেট কেলেঙ্কারির পর্দান্মোচন, জন লেননের সঙ্গে কাটানো মুহূর্ত সব অভিজ্ঞতাই রয়েছে গাম্পের ঝুলিতে। তাকে নিয়েই গড়ে উঠেছে গল্প। এই চরিত্রে অভিনয় করেছিলেন টম হ্যাংকস। হিন্দি ভার্সনে এই চরিত্রে অভিনয় করতে চলেছেন আমির খান। আর তার বিপরীতেই দেখা যাবে কারিনা কাপুর খানকে।

সংবাদটি শেয়ার করুন।