প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পুরুষ নির্যাতন দমন আইনের দাবি

admin
প্রকাশিত
পুরুষ নির্যাতন দমন আইনের দাবি

পুরুষরা অনেক সময় নারীদের হাতে নির্যাতনের শিকার হয় অভিযোগ করে পুরুষ নির্যাতন দমন আইনের দাবি জানিয়েছে বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশন (বিএমআরএফ)। মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে মেন’স রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম বলেন, ১৯ নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবস। এখন দিবসটি বিশ্বের ৭০টিরও বেশি দেশে পালন করা হয়। পুরুষ দিবসে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়ণের দাবি জানাই আমরা।

তিনি বলেন, আজ ঘরে বাইরে সব জায়গায় পুরুষরা নির্যাতিত হচ্ছে। কিন্তু আত্মসম্মানের জন্য প্রকাশ করতে পারছে না। আবার আইন না থাকায় আইনের আশ্রয়ও নিতে পারছে না। নারী নির্যাতন ও যৌতুক মামলাকে ঢাল হিসেবে ব্যবহার করছে কিছু দুশ্চরিত্র নারী।

অপরদিকে পরকীয়া ও অবাধ্য স্ত্রীকে শাসন করতে গেলে স্বামীর বিরুদ্ধে মিথ্যা নারী নির্যাতন ও যৌতুক মামলা দিচ্ছে। সমাজে অহরহ এ ধরনের ঘটনা ঘটছে। দেশের পুরুষরাও নির্যাতনের হাত থেকে বাঁচতে চায়।

মানববন্ধনে সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট কাউসার হোসেন, সংগঠনের ঢাকা মহানগরের আহ্বায়ক তাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মো. মাজেদ ইবনে আজাদ প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন।