প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

নালবহর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে প্রবাসী ও গুণীজনদের সংবর্ধিত

admin
প্রকাশিত
নালবহর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে প্রবাসী ও গুণীজনদের সংবর্ধিত

বর্ণিল আয়োজনে বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে প্রবাসী ও গুণীজনদের সংবর্ধিত করা হয়েছে। রোববার (২৪ নভেম্বর) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে এ সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শাহাব উদ্দিন মৌলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা ও প্রবীণ মুরব্বী আব্দুশ সহিদ এবং প্রধান বক্তা ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান।

প্রধান বক্তার বক্তব্যে মুক্তিযোদ্ধা আতাউরর রহমান খান বলেন, ‘যেখানে গুণীর কদর নাই, সেখানে গুণীজনরা জন্মায় না। গুণীজনদের কদর করতে হবে। একজন শিক্ষক সমাজ পরিবর্তন করতে পারেন, যার উজ্জল দৃষ্টান্ত হচ্ছে এ বিদ্যালয় প্রতিষ্ঠার পেছনে এখানকার প্রবাসী ও গুণীজনদের নিঃস্বার্থ অবদান। এ জন্য যোগ্য নাগরিক গড়ে তুলার জন্য প্রবাসী ও গুণীজনদের মতো সমাজের সকলকে এগিয়ে আসতে হবে।’

তিনি আরো বলেন, ‘যার অনেক অর্থ সম্পদ আছে, আর সে তা সমাজ রাষ্ট্রের জন্য খরচ করে তারাই সফল। সফল তারা নয়, যারা অর্থ সম্পদের পাহাড় গড়ে তুলে চুরি-ডাকাতি অন্যায় অনৈতিকতা করে। সফল হতে হলে সমাজের জন্য নিজেকে বিসর্জন দিতে হবে।’ এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘লেখাপড়ার মূল উদ্দেশ্য হওয়া উচিত হৃদয়বান ও স্বার্থক মানুষ হওয়া। শিক্ষা অর্জনের লক্ষ্য থাকতে হবে সমাজ পরিবার রাষ্ট্রের কল্যাণে কিছু করা। তবেই আলোকিত মানুষ হিসেবে সর্বত্রই প্রতিষ্টিত হতে পারবে।’

বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মজির উদ্দিন আনসার, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা জাহিদুর রহমান ও আসুক আহমদ, বিয়ানীবাজার প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দিন সুফি, বিশিষ্ট সমাজসেবক আতাউর রহমান চুনু।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রবীণ মুরব্বী বুলন মিয়া, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মুচ্ছব্বির আলী, ছিলেন নালবহর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জসিম উদ্দিন, ব্যবসায়ী আব্দুল মতিন বেলাল, প্রবীণ মুরব্বী আব্দুল হেকিম, সৌদী আরব প্রবাসী আব্দুল লতিফ, মাথিউরা ইউপি সদস্য জাহেদ হোসেন ও হেলাল উদ্দিন, নালবহর জনকল্যান সমিতির সভাপতি ফয়জুল হক নজমুল, উপজেলা যুবলীগ নেতা বাবুল আহমদ ও সুহেল লোদী, সাংবাদিক শহিদুল ইসলাম সাজুসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

সহকারী শিক্ষক আবু মুসা’র সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলাল আহমদ।

পরে নালবহর উচ্চ বিদ্যালয় ও স্থানীয় এলাকার শিক্ষাক্ষেত্রে বিভিন্ন অবদানের স্বীকৃতি স্বরুপ প্রবাসী ও গুণী ব্যক্তিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন।