প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নারীরা রোজা রেখে আমাদের জন্য দোয়া করছেন: মাওলানা ফজলুর রহমান

admin
প্রকাশিত
নারীরা রোজা রেখে আমাদের জন্য দোয়া করছেন: মাওলানা ফজলুর রহমান

Islamic political party Jamiat Ulema-e-Islam (JUI-F) leader Maulana Fazlur Rehman (C) speaks during an anti-government "Azadi (Freedom) March" in Islamabad on November 1, 2019. - Thousands of Islamists rallied in Islamabad on November 1 as several huge marches from across Pakistan converged on the capital to demand that Prime Minister Imran Khan's government step down. (Photo by Aamir QURESHI / AFP)

নিজেদের ঘর থেকেই নারীরা সরকার বিরোধী বিক্ষোভে অংশ নিয়েছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের বিরোধী দল জমিয়তে উলামা-ই-ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান।

তিনি বলেন, আমরা যাতে সফল হই, সে জন্য তারা রোজা রেখে আল্লাহর কাছে দোয়া করছেন। এছাড়া পার্লামেন্টেও আমাদের নারীরা রয়েছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবিতে আজাদি মার্চে নারীদের অংশগ্রহণ নেই বলে যে প্রশ্ন তুলেছে একটি নির্দিষ্ট মহল এভাবেই তার জবাব দিয়েছেন মাওলানা ফজলুর রহমান।

তিনি বলেন, প্রতিটি সমাজের একটা নিজস্ব নিয়ম ও মূল্যবোধ রয়েছে। কাজেই বিক্ষোভে অংশ নিতে কোনো নারীকে নিষেধ করা হয়নি।

বিবিসির উর্দু প্রতিবেদকরা বলেছেন, শুক্রবার জেইউআই-এফ এর গাড়িবহরে কোন নারী ছিল না। এর আগে আরো পাঁচ দিন ধরে পাকিস্তানজুড়ে চলছে গাড়ি বহরের এই বিক্ষোভ।

এই আলেম রাজনীতিবিদ বলেন, নারী সাংবাদিকরা আমাদের কর্মসূচির খবর ভালোভাবেই সংগ্রহ করতে পারছেন। এক্ষেত্রে তাদের ন্যূনতম বাধার মুখে পড়তে হয়নি।

বিবিসির খবর জানায়, বিক্ষোভে নারীরা ছিলেন না, এটা ভুল করে হয়নি। আজাদি মার্চের জন্য যে প্রচারপত্র বিতরণ করা হয়েছিল, তাতে নারীদেরকে বিক্ষোভে না এসে বরং ঘরে থেকে রোজা রাখতে ও দোয়া করার কথা বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন।