প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

দেশ গঠনে শিক্ষা প্রতিষ্ঠান সমুহকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

admin
প্রকাশিত
দেশ গঠনে শিক্ষা প্রতিষ্ঠান সমুহকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, দেশে সুশিক্ষিত মানুষের প্রয়োজন। সুশিক্ষায় শিক্ষিত হয়ে সবাইকে দেশ গঠনে কাজ করা দরকার। দেশ গঠনে শিক্ষা  প্রতিষ্ঠান সমুহকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় দেশ হবে সমৃদ্ধ ও শক্তিশালী।

তিনি গত ১২ অক্টোবর শনিবার বিকেল ৪টায় সিলেট নগরীর মীরের ময়দানস্থ ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল-এর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন- ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ. কে. এম. হাফিজ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেন, মানবিক গুনাবলী সম্পন্ন আলোকিত মানুষ গড়ার সমৃদ্ধ স্বপ্ন নিয়ে নগরীর মিরের ময়দানে পথচলা ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল একদিন প্রতিষ্ঠা পাবেই। আমাদের আগামী দিনের ভবিষ্যৎ এই শিশুরা যদি সঠিক শিক্ষায় শিক্ষিত হতে পারে তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। এজন্য শিক্ষাপ্রতিষ্ঠান সমুহকে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে।

আলোচনা সভার শুরুতেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল-এর শুভ সূচনা করেন বেলুন ও স্বারক উন্মোচন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি তার বক্তব্যে ইংলিশ মিডিয়াম কারিকুলামের পাশাপাশি বাংলা ও ধর্মীয় শিক্ষাকে প্রধান্য দেয়ায় সন্তোষ প্রকাশ করেন। সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে স্কুলের শিক্ষার্থীদের জন্য হেলথ কার্ড সুবিধা এবং তিনমাস পর পর ডাক্তার দ্বারা শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করানোর আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব হোসেন, স্কুলটির নির্বাহী পরিচালক তানজিমুল ইসলাম, অমিতাভ নাগ, মারুফ সোবহান, সিদ্দিকুর রহমান ও জুনেদ আহমদসহ অন্যন্য পরিচালকবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাতি ঘরের হেড অব অপারেশন তারেক আব্দুর রব।

ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামিত সোয়াদ জানান- আন্তজার্তিক মানসম্পন্ন ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল প্লে থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম দিয়ে যাত্রা শুরু করলেও প্রতিষ্ঠানটিকে মাধ্যমিক পর্যায়ে উন্নীত করার লক্ষ্যে স্কুল কর্তৃপক্ষ কাজ করছে। ব্রিটিশ অধ্যক্ষ দ্বারা পরিচালিত এই বিদ্যালয়ে নিয়মিত পাঠদানের পাশাপাশি শিশুদের মানবিক শিক্ষার উপর প্রাধান্য দেয়া হবে ।

সংবাদটি শেয়ার করুন।