প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জেলহত্যা দিবসে শাবি ছাত্রলীগের কর্মসূচি

admin
প্রকাশিত নভেম্বর ৩, ২০১৯, ০৬:০৮ পূর্বাহ্ণ
জেলহত্যা দিবসে শাবি ছাত্রলীগের কর্মসূচি

শাবি প্রতিনিধি :: জেল হত্যা দিবসে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা জানাতে নানা কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

দিবসটি উপলক্ষে গতকাল রাত ১ টায় বিশ্ববিদ্যালয় শাহপরাণ হলের সম্মুখ থেকে মোমবাতি প্রজ্জ্বলিত করে একটি শোক র‍্যালী বের করা হয়। পরে র‍্যালীটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এসে শেষ হয়। শোক র‍্যালী পরবর্তী সমাবেশ শেষ করে চেতনা ৭১ এ মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

এসময় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক ইমরান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটন, পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, সহ সম্পাদক নিউটন দাস, লাইফ সায়েন্সেস অনুষদের সভাপতি ওমর ফারুক পলাশসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে দিবসটি উপলক্ষে আজ বাদ আসর কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

শাখা ছাত্রলীগের সাধারণ ইমরান খান বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তেসরা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা এবং ২১ অগাস্ট বঙ্গবন্ধুকন্যার উপর গ্রেনেড হামলা করে ২৪ জনকে হত্যা, এই সমস্ত ঘটনাবলী একই সূত্রে গাঁথা। আজকের দিনের শোককে শক্তিতে পরিনত করে ছাত্রলীগ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ডের ভূমিকায় কাজ করে যাবে।

উল্লেখ্য, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

সংবাদটি শেয়ার করুন।