প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জুড়ীতে প্রধান শিক্ষক কর্তৃক ব্যবসায়ীরা লাঞ্চিত হবার অভিযোগ

admin
প্রকাশিত
জুড়ীতে প্রধান শিক্ষক কর্তৃক ব্যবসায়ীরা লাঞ্চিত হবার অভিযোগ

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক স্থানীয় ব্যবসায়ীদের লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে ব্যবসায়ীরা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্র্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে পৃথক ভাবে লিখিত অভিযোগ দিয়েছেন।

মেসার্স দেওয়ান ট্রেডার্স এর স্বত্ত্বাধীকারী দেওয়ান ফজলুল হক ও মেসার্স মর্তুজা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধীকারী মো. মর্তুজ আলী প্রদত্ত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা শহরের প্রবেশ পথে খান মঞ্জিল মার্কেটের পাশেই অবস্থিত দক্ষিণ জাঙ্গিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়া দীর্ঘদিন থেকে স্থানীয় ব্যবসায়ীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছেন। বিরুদ্ধে একাধিক ব্যবসায়ীকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। তার উৎপাতে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছে।

সম্প্রতি দুই ব্যবসায়ীসহ অন্য ব্যবসায়ীরা তার অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ করলে ওই শিক্ষক তাদের হুমকি দিয়ে বলেন, দাঁড়ান দেখাচ্ছি। এই বলে তার ভাতিজা ছাত্রলীগ কর্মী ইকবাল ভূঁইয়া উজ্জলকে মোবাইল ফোনে ডেকে আনেন। উজ্জল আরো কয়েকজন ছাত্রলীগকর্মীসহ সেখানে পৌছলে তাৎক্ষণিক ওই শিক্ষক উত্তেজিত হয়ে ব্যবসায়ীদের গালাগালি করেন। এসময় উজ্জলসহ তার সঙ্গীরা ব্যবসায়ী দেওয়ান ফজলুল হক. মর্তুজ আলীসহ অন্যান্য ব্যবসায়ীদের লাঞ্চিত করে। তাছাড়া ব্যবসায়ীরা দোকানের সামনে মালামাল রাখলে ও গাড়ী রেখে মালামাল তুলানামা করলে প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়া বাঁধা দেন এবং কোন কারণ ছাড়াই গাড়ী চালক এবং ব্যবসায়ীদের অকথ্য ভাষায় গালাগাল করেন।

জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ভূঁইয়া বলেন, স্থানীয় এক ব্যবসায়ী বিদ্যালয়ের গেটের সামনে বড় গাড়ী রাখায় তা সরিয়ে নিতে বলি। এ নিয়ে কিছু কথা কাটাকাটি হলে পরে তা সমাধান হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মন্তোষ কুমার দেবনাথ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, শিক্ষক কর্তৃক ব্যবসায়ী লাঞ্চিত হওয়ার বিষয়টি তদন্ত করার জন্য উপজেলা নির্বাহী অফিসার আমাকে নির্দেশ দিয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন।