প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ছাত্রলীগ না করে চাকরি করো: ছাতকের ইউএনও

admin
প্রকাশিত
ছাত্রলীগ না করে চাকরি করো: ছাতকের ইউএনও

ছাতক প্রতিনিধি :: ছাত্রলীগ না করে পড়াশোনার পাশাপাশি চাকরি করার পরামর্শ দিলেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবির।

সুত্র জানায়, বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ছাতক উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক খালেদ হোসেন ও সিনিয়র সদস্য স্বপন দাসের ব্যবহৃত মোটরসাইকেলে হেলমেট না থাকায় চার হাজার সাতশত টাকা জরিমানা করা হয়। জরিমানা আদায় শেষে তাদের পরিচয় জানতে চান ইউএনও গোলাম কবির।

এসময় তারা নিজেদের ছাত্র বলে পরিচয় দিলে তিনি জানতে চান এর পাশাপাশি তারা কি করে। তখন তারা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত জানালে তিনি তাদেরকে ছাত্রলীগ না করে পড়াশোনার পাশাপাশি চাকরি করার পরামর্শ দেন। এবং সারাদেশেই ছাত্র রাজনীতি বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেন।

এবিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এর তুমুল সমালোচনা করেন।

পড়ালেখার পাশাপাশি একজন ছাত্র তার আদর্শগত দিক দিয়ে ছাত্র রাজনিতির সাথে জড়িয়ে পরে গণতান্ত্রিক দেশে একজন সরকারি আমলার এবিষয়ে বাধা দেওয়ায় এর তুমুল সমালোচনা হয় বিভিন্ন মহলে।

এব্যাপারে ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক খালেদ হোসেন জানান, একজন সরকারি কর্মকর্তার এরকম মন্তব্য বঙ্গবন্ধুর আদর্শের সকল কর্মীদের মনে আঘাত এনেছে। এবিষয়ে স্বিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার ছাতক উপজেলা ছাত্রলীগের উদ্যোগে জরুরি সভারও আয়োজন করা হয়েছে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ছাত্রলীগ করবে না বলি নাই বা ছাত্ররাজনীতি নিয়ে মন্তব্য করি নি। তাদেরকে বলছি কিছু একটা করেন।

সংবাদটি শেয়ার করুন।