প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৭ই শাবান, ১৪৪৫ হিজরি

চুনারুঘাটে জব্দকৃত বিএমডব্লিউ গাড়ী মালিকের দেশত্যাগ

admin
প্রকাশিত
চুনারুঘাটে জব্দকৃত বিএমডব্লিউ গাড়ী মালিকের দেশত্যাগ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের ভিতরে বিলাশবহুল বিএমডব্লিউ গাড়ীটি জব্দের ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে সিলেটের শুল্ক গোয়েন্দা বিভাগ। সিলেটের শুল্ক গোয়েন্দা বিভাগের ডেপুটি ডাইরেক্টর মোস্তাফিজুর রহ এই তথ্য জানান।

মোস্তাফিজুর রহমান জানান, শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যার পর গাড়ীটি লন্ডন প্রবাসী গাজীউর রহমানের গ্রামের বাড়ী থেকে সিলেটে নিয়ে আসা হয়। এ ব্যাপরে মামলা লেখার কাজ চলছে। এর আগে বিআরটি’র মাধ্যমে কারটির মূল্য এবং সিসি নির্ধারণ করা হবে। কারটির মূল্য অনুযায়অ ট্যাক্স নির্ধারণ করা হবে এবং সেই অনুযায়ী মামলা দায়ের করা হবে।

তিনি আরও জানান, আমরা সিলেট কাস্টমসে মামলা দায়ের করব। তারাই পরবর্ততে প্রদক্ষেপ গ্রহণ করবে। একই সঙ্গে আমরা গাড়ীটি সিলেট কাস্টমস কর্তৃপক্ষের গোডাউনে পাঠাবো। এদিকে বিএমডব্লিউ গাড়ীটির মালিক লন্ডর প্রবাসী গাজীউর রহমান রোববার (১লা ডিসেম্বর) লন্ডনে চলে গেছেন বলে তার ফেসবুকে স্যাটাস দেন। বাংলাদেশে ব্যবহ্নত তার হাতে থাকা মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, লন্ডন প্রবাসী গাজীউর রহমান কার্নেট সুবিধায় গাড়ীটি দেশে এনে দীর্ঘদিন গোয়েন্দা সংস্তাসহ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ব্যবহার করেন। তিনি হবিগঞ্জ জেলা শহরে এই বিএমডব্লিউ গাড়ীটি ব্যবহার করতেন। নির্দিষ্ট সময়ের মেয়াদ শেষে গাড়ীটি আর রাস্তায় না রেখে তিনি তার গ্রামের বাড়িতে রেখে দেন।

গোপন খবরের ভিত্তিতে শুক্রবার (২৯ নভেম্বর) অভিযান চালিয়ে গাড়ীটি জব্দ করে সিলেট শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। কাগজপত্র দেখাতে না পারায় শনিবার (৩০ নভেম্বর) বিএমডব্লিউ গাড়ীটি সিলেটে নিয়ে যায় তারা।

সংবাদটি শেয়ার করুন।