প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখর নয়াপল্টন

admin
প্রকাশিত
‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখর নয়াপল্টন

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

রোববার বেলা ২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ শুরু হয়। এতে বক্তব্য রাখছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

সমাবেশে একটি দাবি সবার মুখে মুখে, সেটি হচ্ছে খালেদা জিয়ার মুক্তি। নেত্রীর মুক্তির দাবিতে হাজার হাজার নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখর নয়াপল্টন এলাকা।

এর আগে সমাবেশকে কেন্দ্র করে দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও ফ্যাস্টুন সহকারে মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন।

সমাবেশকে কেন্দ্র করে নাইটিংগেল, ফকিরাপুল ও নয়াপল্টন এলাকার রাস্তায় যান চলাচল কমে গেছে। তবে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনের সড়কে একটি লেন যান চলাচলের উন্মুক্ত রাখা হয়েছে। সমাবেশকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থানে রয়েছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখবেন। ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত রয়েছেন বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী।

সমাবেশের জন্য পুলিশের পক্ষ থেকে আজ সকালে অনুমতি দেয়া হয়েছে। দলের পক্ষ থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের অথবা প্রেস ক্লাবের সামনে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়। পরে নয়াপল্টনে পার্টি অফিসের সামনে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ।

এর আগে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল শনিবার সমাবেশ করার কথা ছিল বিএনপির। পুলিশের অনুমতি না থাকায় সেদিন সমাবেশ করেনি দলটি। পরে গতকালই কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোববার সমাবেশ করার ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। কারাবন্দি অবস্থায় বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রযেছেন।

সংবাদটি শেয়ার করুন।