প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা কোন গ্রুপে

admin
প্রকাশিত
কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা কোন গ্রুপে

আসন্ন কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হয়েছে। ১২ দলকে ২ ভাগে ভাগ করে গ্রুপিং করা হয়েছে। আলাদা গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল।

 

চলতি বছর কোপার বিশেষ আসরেও অতিথি ছিল ২ দল। ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের সঙ্গে আতিথ্য নেয় জাপান। ২০১৯ কোপায় চ্যাম্পিয়ন হয় ব্রাজিল। স্বাগতিক ছিল তারাই। আর চিলিকে হারিয়ে তৃতীয় হয় আর্জেন্টিনা।

গেল মঙ্গলবার কোপার আগামী আসরের ড্র অনুষ্ঠিত হয়। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল) বিষয়টি নিশ্চিত করেছে। কলম্বিয়া ও আর্জেন্টিনা যৌথভাবে এ আসর আয়োজন করবে। এই প্রথম ২ দেশ মিলে টুর্নামেন্টটি আয়োজন করতে যাচ্ছে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক আর্জেন্টিনা ও চিলি।

এবারের আসরে গ্রুপিং করার ক্ষেত্রে দলগুলোর ভৌগোলিক অবস্থান প্রাধান্য দেয়ার কথা জানানো হয়। ফলে আগেই বোঝা যায় কে কোন গ্রুপে থাকতে পারে। হয়েছেও তাই।

২০২০ কোপা আসরে মোট ৩৮ ম্যাচ হবে। আর্জেন্টিনায় পর্দা উঠে চলবে ১ মাসের বেশি সময়। কলম্বিয়ার বারানকুইলাতে ফাইনাল দিয়ে পর্দা নামবে।

‘এ’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি, উরুগুয়ে ও প্যারাগুয়ে। এটিকে বলা হচ্ছে মৃত্যুকূপ বা গ্রুপ অব ডেথ।

আর্জেন্টাইনদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল পড়েছে ‘বি’ গ্রুপে। কোপার অন্যতম সফল দলটির সঙ্গী কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু।

সংবাদটি শেয়ার করুন।