প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

কুলাউড়ায় মাষ্টার গ্রুপ মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন

admin
প্রকাশিত
কুলাউড়ায় মাষ্টার গ্রুপ মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, কুলাউড়া :: শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মেধাবী তরুণদের নিয়ে গঠিত কুলাউড়া উপজেলার মাষ্টার গ্রুপ অব বরমচাল (এস.এ.সি. ব্যাচ- ২০১১) এর আয়োজনে মাষ্টার গ্রুপ মেধা প্রকল্প-২০১৯ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) উপজেলার বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে সম্পন্ন দ্বিতীয় বারের এই মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষায় বরমচাল, ব্রাক্ষণবাজার ও ভাটেরা ইউনিয়নের মোট ৬ টি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী ও বরমচাল ইউনিয়নের মোট ১৩ টি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীসহ সর্বমোট ১৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পরীক্ষাস্থল পরিদর্শণ করতে আসেন বরমচাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইছহাক চৌধুরী ইমরান, বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র সহকারী শিক্ষক  উস্তার মিয়া, শিক্ষিকা চঞ্চলা, বরমচাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গভর্ণিং বডি’র সভাপতি আবুল হোসেন খান, বরমচাল হয়রত খন্দকার (রহ) দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মাতাবুর রহমান, নন্দনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃপাময় চক্রবর্তী, উত্তরভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিত ঘোষ, এডুকেশন হোমের প্রতিষ্ঠাতা ও শিক্ষক মুহিবুর রহমান, অরবিটাল গ্রুপ-ভাটেরার পরিচালক ও ভাটেরা গার্লস স্কুলের এম এ কাইয়ুম চৌধুরী ও কাওছার আহমেদ মুন্না, বরমচাল ইউনিয়ন পরিষদের সদস্য আশরাফুল ইসলাম রাজিবসহ সামাজিক সংগঠন স্বেচ্ছায় রক্তদান সংস্থা বরমচাল, মাধবপুর স্বেচ্ছাসেবক সংস্থা’র সদস্যবৃন্দ।

পরিক্ষা পরিদর্শণকালে অতিথিরা বলেন, এরকম মেধা বৃত্তি পরীক্ষা অব্যাহত রাখার প্রয়োজন। এতে ছাত্রছাত্রীদের উত্তম পাঠদানে মূখ্য ভূমিকা রাখতে সহায়তা রাখবে বলে তাঁরা বিশ্বাস করেন ।

মাষ্টার গ্রুপ এর সদস্যরা জানান, প্রত্যেক স্কুল থেকে একজন করে শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি প্রদান করা হবে। তাছাড়া সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থীদের ট্যালেন্টপুল বৃত্তি প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন।