প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাট ও গোয়াইনঘাটে রেডক্রিসেন্টের ত্রান বিতরন

admin
প্রকাশিত অক্টোবর ২৯, ২০১৯, ০১:৪৮ অপরাহ্ণ
কানাইঘাট ও গোয়াইনঘাটে রেডক্রিসেন্টের ত্রান বিতরন

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের আয়োজনে সিলেট জেলার কানাইঘাট ও গোয়াইনঘাটে সাড়ে ৭’শত বন্যার্ত পরিবারের মধ্যে প্রায় ৩৪ লাখ টাকার নগদ অর্থ ও ৮ প্রকারের সবজি বীজ বিতরন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকালে গোয়াইনঘাট থানার লেংগুড়া ইউপি’র গুরুকচি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ত্রান বিতরন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হয়।

এছাড়া সোমবার (২৮ অক্টোবর) কানাইঘাট ১ নং পূর্ব লক্ষীপ্রসাদ ইউনিয়নে ৩০৯ টি পরিবারের মধ্যে ১৩ লাখ ৯০ হাজার ৫’শত টাকা এবং সব্জিবীজ বিতরন করা হয়।

উক্ত স্থানগুলোতে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক আব্দুর রহমান জামিল।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্টের আর্থিক সহযোগীতায় বন্যার্তদের মধ্যে এ ত্রান বিতরন কার্যক্রম দুটি অনুষ্টিত হয়।

লেংগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক ও সিলেট চেম্বার অব কমার্স এর পরিচালক আব্দুর রহমান জামিল।

তিনি বলেন, হঠাৎ যে কোন দুর্যোগে মানুষ অসহায় হয়ে পড়ে। অসহায় মানুষের সাহায্য করা সকল মানুষের নৈতিক দায়িত্ব। তিনি যে কোন দুর্যোগে সেবার মনোভাব নিয়ে সমাজের সর্বস্তরের মানুষকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান। তিনি আরও বলেন দেশরত্ন শেখ হাসিনা সব সময় দুখী মানুষের সেবায় কাজ করেন। তারই প্রচেষ্টায় ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেডক্রস এন্ড রেডক্রিসেন্টের আর্থিক সহযোগীতায় আজ আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়িয়েছি।

যুব রেডক্রিসেন্ট সদস্যের পরিচালনায় উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইএফআরসি প্রতিনিধি জিয়াউল হক হিমেল, সিলেটের ডেপুটি পোষ্ট মাষ্টার জেনারেল মোজাম্মেল হক, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি জীবন সদস্য আবদুল বাতিন ফয়সল, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট অফিসার কাওছার আহমেদ, ইউপি সদস্য এনামুল হক তরফদার।

সমাজসেবী মাওলানা আব্দুল মান্নান এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ন্যশনাল ডিজেষ্টার রেসপন্স টীমের সদস্য তানজিম হাসান, রাকিবুল আলম রাব্বি, হোসাইন মো. প্রদীপ, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের যুব প্রধান শাহনূর চৌধুরী সাথির নেতৃত্বে সুমা আক্তার, আমিনা আহমেদ, বদরুল আজাদ শুভসহ যুব রেডক্রিসেন্ট সদস্যরা।

এসময় গোয়াইনঘাটের লেংগুড়া ও তোয়াকুল ইউনিয়ন পরিষদের গুরুকচি, দ্বারিখাই, ঘোড়ামারা, ও তুড়–কবাগ গ্রামের ৪৪১ টি পরিবারের প্রত্যেকটিতে নগদ ৪ হাজার ৫’শত টাকা করে ১৯ লাখ ৮৪ হাজার ৫’শত টাকা ও ঢেড়শ, বরবটি, লালশাক, পুইশাক, মিষ্টিকুমড়া, করলা, লাউ, শশাসহ প্রায় ৮ প্রকারের বীজ প্রদান করা হয়।

অনুষ্ঠানস্থলে পোষ্ট অফিসের ভ্রাম্যমান প্রতিনিধি দলের মোবাইল ট্রান্সফারের মাধ্যমে বন্যার্থ পরিবারের হাতে নগদ অর্থ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন।