প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

এমসিসির ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করলেন সাকিব

admin
প্রকাশিত
এমসিসির ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করলেন সাকিব

ক্রিকেট বিশ্বের আইকনিক ব্যক্তিদের মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হিসেবে নিয়োগ দিয়ে থাকে। ২০১৭ সাল থেকে (ইতিহাসের একমাত্র বাংলাদেশি হিসেবে) এই কমিটির গর্বিত একজন সদস্য ছিলেন সাকিব আল হাসান। তবে তিনি সেই দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

এমসিসির ক্রিকেট কমিটি থেকে সাকিবের পদত্যাগ!

বলা বাহুল্য, সাকিবের পদত্যাগের কারণ সম্প্রতি পাওয়া দুই বছরের নিষেধাজ্ঞা। বাজিকরের যোগাযোগের চেষ্টার বিষয়টি চেপে গিয়ে সাকিব পেয়েছেন শাস্তি। আপাতদৃষ্টিতে সাকিবের ভুলকে শাস্তির মত যথেষ্ট মনে না হলেও সাজা পেতে হয়েছে আইসিসির আইন অনুযায়ী। সামান্য ভুলে বোধহয় সাকিব নিজেও অনুতপ্ত।

Also Read – নামটা সাকিব বলেই ২০২৩ বিশ্বকাপে ফাইনাল খেলব: মাশরাফি

আর তাই তিনি এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ করেছেন।

সাকিবের পদত্যাগের খবর জানিয়ে এক বিজ্ঞপ্তিতে এমসিসি কর্তৃপক্ষ জানায়, ‘মেরিলিবোন ক্রিকেট ক্লাব নিশ্চিত করছে, এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সাথে সাকিব সংশ্লিষ্টতা ছিন্ন করে পদত্যাগ করেছেন।’

ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান ও সাবেক ইংলিশ কিংবদন্তী মাইক গেটিং বলেন, ‘সাকিবকে কমিটি থেকে হারিয়ে আমরা ব্যথিত। গত কয়েক বছরে সে এখানে অনেক অবদান রেখেছে। ক্রিকেটীয় চেতনার অভিভাবক হিসেবে আমরা তার পদত্যাগকে সমর্থন করি এবং বিশ্বাস করি- সে সঠিক সিদ্ধান্তটিই নিয়েছে।’

১৭৮৭ সালে মেরিলিবোন ক্রিকেট ক্লাব বা এমসিসি প্রতিষ্ঠিত হয়। প্রাচীন এই ক্লাবের অধীনেই রয়েছে ক্রিকেটের তীর্থস্থান খ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের মালিকানা। প্রতিষ্ঠার এক বছর পর, ১৭৮৮ সালে ক্রিকেটের আইন প্রণয়নের দায়িত্ব নেয় এমসিসি। এর পর থেকে আজ অবধি ক্রিকেট সংক্রান্ত সকল আইন-কানুন প্রণয়ন করে থাকে এই কমিটিই।

সৌজন্যে : বিডিক্রিকটাইম

সংবাদটি শেয়ার করুন।