প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

আ.লীগের কেন্দ্রীয় সম্মেলনে যাচ্ছেন সিলেটের ১৮৫ নেতা

admin
প্রকাশিত
আ.লীগের কেন্দ্রীয় সম্মেলনে যাচ্ছেন সিলেটের ১৮৫ নেতা

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২১ ডিসেম্বর। এ সম্মেলনকে সামনে রেখে ইতোমধ্যে পৃথক সভা করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।

জানা গেছে, সভার মাধ্যমে জেলা থেকে ১৫৯ জন এবং ও মহানগর থেকে ২৬ জন মিলে মোট ১৮৫ জন কাউন্সিলর হিসেবে যোগ দেবেন আওয়ামী লীগের সম্মেলনে।

আওয়ামী লীগ সুত্র জানিয়েছে, মোট জনসংখ্যার প্রতি ২৫ হাজারে ১ জন করে কাউন্সিলর করা হয়। সেই হিসেবে জেলা শাখার সদ্য সাবেক কমিটির সকল নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জনসংখ্যার অনুপাতে প্রতি উপজেলা থেকে কয়েকজন করে নিয়ে মোট ১৫৯ জনের কাউন্সিলর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। আর মহানগরের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদসহ সদ্য সাবেক কমিটির ১ থেকে ২৫ পর্যন্ত নেতাদের নাম পাঠানো হয়েছে কেন্দ্রে।

মহানগর আওয়ামী লীগের কাউন্সিলর তালিকায় আছেন সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা সিরাজ বক্স, এড. মফুর আলী, সিরাজুল ইসলাম, তুহিন কুমার দাস, কয়েস গাজী, মোশাররফ হোসেন, এড. রাজ উদ্দিন, ফয়জুল আনোয়ার আলোয়ার, বিজিত চৌধুরী, এড. কিশোর কুমার কর, তপন মিত্র, ফাহিম আনোয়ার চৌধুরী, এড. সামসুল ইসলাম, ফরহাদ বক্স, আবদুর রহমান জামিল, জগদীশ চন্দ্র দাস, এড. সৈয়দ শামীম আহমদ, শাহানারা বেগম, আজহার উদ্দিন জাহাঙ্গীর, মখলেছুর রহমান কামরান, আজাদুর রহমান আজাদ, দিবাকর কুমার ধর, জুবের খান, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী।

জেলা আওয়ামী লীগের কাউন্সিলর তালিকায় আছেন, সভাপতি এড. লুৎফুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা ইমরান আহমদ এমপি, মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি, আশফাক আহমদ, এড. শাহ ফরিদ আহমদ, শফিকুর রহমান চৌধুরী, এড. নিজাম উদ্দিন, সুজাত আলী রফিক, এড. ময়নুল হোসেন, এড. খোকন কুমার দত্ত, এড. শেখ মকলু মিয়া, সাইফুল আলম রুহেল, রইছ আলী, এড. মাহফুজুর রহমান, ফারুক আহমদ, সৈয়দ এপতার হোসেন পিয়ার, নাজনীন হোসেন, সা’দ উদ্দিন আহমদ, এড. রণজিৎ সরকার, কবীর উদ্দিন আহমদ, ইশতিয়াক আহমদ চৌধুরী, এমাদ উদ্দিন মানিক, ডা. আরমান আহমদ শিপলু, হুমায়ূন ইসলাম কামাল, এড. মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, জগলু চৌধুরী, মোস্তাক আহমদ পলাশ, ড. তওফিক আহমদ চৌধুরী, লোকমান আহমদ চৌধুরী, নূরুল আমিন, সামসুল ইসলাম, সোয়েব আহমদ চৌধুরী, জমির উদ্দিন প্রধান, মুহাম্মদ ইব্রাহিম, আবদুল হাসিব মুনিয়া, মোস্তাকুর রহমান মফুর, মফিজুর রহমান বাদশা, আফতাব উদ্দিন, লুৎফুর রহমান, এড. বদরুল ইসলাম জাহাঙ্গীর, এ.আর সেলিম, সৈয়দ মেজবা উদ্দিন, ময়নুল ইসলাম, শাহিদুল ইসলাম, আসমা কামরান, সামসুন্নাহার মিনু, এড. আজমল আলী, শাহাদত রহিম, মুবিন চৌধুরী, আবদাল মিয়া, এড. এমদাদ উদ্দিন, এখলাকুল মুমিন, আবু জাহেদ।

উপজেলা আওয়ামী লীগ থেকে সিলেট সদর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশাহ ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট শামিম আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী ও সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আফজালুর রশিদ নাজলু, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকী খান ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর ও সাধারণ সম্পাদক আনহার মিয়া, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ ও সাধারণ সম্পাদক লিয়াকত আলী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদ ও সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তাকিম আলী হায়দার, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমানকে সভাপতি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক রফিক আহমদ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান ও সাধারণ সম্পাদক মাকসুদুল আওয়াল।

এছাড়া বিভিন্ন উপজেলা থেকে আরো জনসংখ্যার অনুপাতে তালিকা করে পাঠানো হয়েছে কেন্দ্রে।

সংবাদটি শেয়ার করুন।