প্রকাশনার ১৫ বছর

রেজি নং: চ/৫৭৫

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অনাচারে ভিত্তি করে কোনো সরকার টিকতে পারে না : ফখরুল

admin
প্রকাশিত
অনাচারে ভিত্তি করে কোনো সরকার টিকতে পারে না : ফখরুল

 

স্টাফ রিপোর্টার:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অনাচারের ওপর ভিত্তি করে কোনো সরকারই টিকে থাকতে পারে না। এই সরকারের পতন অত্যাসন্ন। আজ শনিবার দুপুরে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, ‘গতকাল খুলনা প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত খুলনা জেলা ও মহানগর বিএনপির শান্তিপূর্ণ জনসমাবেশ চলাকালীন পুলিশ অতর্কিত হামলা চালায় এবং নির্বিচারে গুলিবর্ষণ করে।

পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন খুলনা মহানগর বিএনপির সদস্য ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ফারুক হিলটন, মহানগর বিএনপির সদস্য ও সদর থানা বিএনপির আহ্বায়ক কে এম হুমায়ন কবির, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েত, খুলনা মহানগর কৃষকদলের আহ্বায়ক আখতারুজ্জামান সজীব তালুকদার ও ১২ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদুর রহমান রিপনসহ শতাধিক নেতাকর্মী।

এ ছাড়া ২২ নম্বর ওয়ার্ড যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আলিফ মিলন, রাসেল, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের সদস্যসচিব রাব্বি চৌধুরী, ছাত্রদল নেতা মো. শহিদুল মোল্লা, মো. সেকেন্দার শেখসহ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ছাড়া জনসমাবেশকে কেন্দ্র করে গতকাল এবং আজ নেত্রকোনা জেলা বিএনপির সদস্য, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কেন্দুয়া পৌরসভার সাবেক মেয়র মো. দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল, মোহনগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. শরীফ মিয়া, সুয়াইর ইউনিয়ন বিএনপির ৩ নম্বর ওয়ার্ড সভাপতি ইয়ার ইসলাম, মদন উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. কবির ও জেলা তাঁতীদলের যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান ভূঁইয়া লিটনসহ ৩২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

খুলনা জেলা ও মহানগরের শান্তিপূর্ণ জনসমাবেশে পুলিশের এই হামলা, গুলিবর্ষণ এবং নেত্রকোনা জেলায় গণ-গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর খুলনা জেলা, খুলনা মহানগর ও নেত্রকোনায় গ্রেপ্তারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন। পাশাপাশি খুলনা জেলা ও মহানগরীতে পুলিশের গুলিতে আহত নেতাদের আশু সুস্থতা কামনাসহ দোষী পুলিশদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

 

 

সংবাদটি শেয়ার করুন।